সৌদি প্রো লিগে সর্বোচ্চ গোল কার, রোনালদোই বা কোথায় আছেন

0
127
আল নাসরে ক্রিস্টিয়ানো রোনালদোর গোল উদ্‌যাপন, ছবি: এএফপি

সৌদি আরবের লিগেও এখন অনেকে চোখ রাখেন। কেন, সেই কারণটাও অনুমেয়। কিংবদন্তি পর্তুগিজ ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো যে এখন আল নাসরের খেলোয়াড়। অনেকেরই মনে হয়েছিল, সৌদি আরবের মতো একটি দেশে, যেখানে ফুটবলের মান ইউরোপের মতো নয়, সেখানে খেলতে যাওয়া রোনালদো অপ্রতিরোধ্য হয়ে উঠবেন। কিন্তু বাস্তব যে বড় কঠিন, সেটা রোনালদো ছাড়া আর কেই–বা ভালো জানেন!

রোনালদো সৌদি আরবের প্রো লিগে নাম লেখানোর পর তাঁর ক্লাব আল নাসর সব হারানোর পথে। রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ইউরোপের ফুটবলে রেকর্ডের পর রেকর্ড গড়ে যাওয়া রোনালদো যাওয়ার পর আল নাসর সৌদি কিংস কাপ ও সুপার কাপ থেকে ছিটকে গেছে। সৌদি প্রো লিগের পয়েন্ট তালিকারও ১ থেকে ২ নম্বরে চলে গেছে তারা।

তবে সৌদি প্রো লিগে গোলদাতাদের তালিকায় অবশ্য ওপরের দিকেই আছেন রোনালদো। প্রো লিগের দ্বিতীয় ভাগে আল নাসরে যোগ দেওয়া রোনালদো এ তালিকায় আছেন ৫ নম্বরে। সৌদি আরবের শীর্ষ লিগে ১৪ ম্যাচ খেলে ১৩ গোল করেছেন পর্তুগিজ তারকা। ২৩ ম্যাচে ২০ গোল নিয়ে এই তালিকায় শীর্ষে আছেন আল ইতিহাদের মরোক্কান স্ট্রাইকার আবদেররাজ্জাক হামদাল্লাহ।

সৌদি প্রো লিগে এমন হতাশার মুহূর্তও কাটছে রোনালদোর
সৌদি প্রো লিগে এমন হতাশার মুহূর্তও কাটছে রোনালদোর, ছবি: টুইটার

সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন আল হিলালের ওডিওন ইগালো। নাইজেরিয়ান স্ট্রাইকার ২৩ ম্যাচে করেছেন ১৮ গোল। ১৬ ম্যাচে ১৬ গোল নিয়ে তৃতীয় স্থানে আছেন রোনালদোর আল নাসরে সতীর্থ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড অ্যান্ডারসন তালিসকা। চতুর্থ স্থানে আল ফাতেহর সৌদি আরবের তারকা ফিরাস আল বুরাইকান। তাঁর গোলসংখ্যা ১৪টি। শীর্ষ পাঁচে থাকা সবাই আরও তিনটা করে ম্যাচ পাবেন। সেখানে এই ব্যবধান রোনালদো কতটা ঘোচাতে পারেন, এখন সেটাই দেখার অপেক্ষা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.