সেমির সমীকরণ: এক টিকিটের তিন দাবিদার

0
137
বিশ্ব কাপ ট্রপি

চার নম্বর স্থানটির দখলের দৌড়ে থাকা তিন দলের মধ্যে নিউজিল্যান্ড আছে সবচেয়ে সুবিধাজনক অবস্থানে। আজ কলকাতায় শ্রীলঙ্কার বিপক্ষে জিততে হবে তাদের। পাশাপাশি কামনা করতে হবে ইংল্যান্ড যেন পাকিস্তানের কাছে বিশাল ব্যবধানে না হারে। তবে বৃষ্টিতে তাদের ম্যাচ পণ্ড হওয়ার সম্ভাবনা আছে। তখন কিন্তু গত দুই আসরের রানার্সআপ দলটির কপাল পুড়তে পারে।

পাকিস্তান : ৮ ম্যাচে ৮ পয়েন্ট (০.০৩৬): ইংল্যান্ডের বিপক্ষে জিততে হবে এবং নিউজিল্যান্ড ও আফগানিস্তানের পরাজয় কামনা করতে হবে। আফগানিস্তানের কাছে প্রোটিয়ারা হেরে গেলেও কামনা করতে হবে ব্যবধানটা যেন বড় না হয়। আর নিউজিল্যান্ড যদি ১ রানে জেতে, তখন পাকিস্তানকে ১৩১ রানে জিততে হবে। কিউইদের জয়ের ব্যবধান যত বড় হবে, পাকিস্তানের ব্যবধানও সে অনুপাতে বাড়বে। তবে নিউজিল্যান্ডের ম্যাচ বৃষ্টির কবলে পড়তে পারে।

আফগানিস্তান : ৮ ম্যাচে ৮ পয়েন্ট (-০.৩৩৮): দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিততে হবে এবং পাকিস্তান ও নিউজিল্যান্ডের পরাজয় কামনা করতে হবে। কিউইরা ১ রানে জিতলে পাকিস্তানেরই জিততে হবে ন্যূনতম ১৩১ রানে, তখন আফগানদের হিসাবটা কোথায় গিয়ে দাঁড়াবে! নেগেটিভ নেট রান রেটে থাকা আফগানদের সম্ভাবনা খুবই কম।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.