সেই ভুবন এখন ১৩২ কোটি টাকার সম্পদের মালিক

0
110
ভুবন বাম। ফেসবুক থেকে

তিনি একাধারে গায়ক, অভিনেতা, গীতিকার। তবে ভুবন বামের বড় পরিচয় তিনি ইউটিউবার। ইউটিউবে তাঁর কমেডি চ্যানেল ‘বিবি কী বিনেস’ ও ‘অন্তর্জালে’ ব্যাপক পরিচিতি পেয়েছেন এই তরুণ। সম্প্রতি ভারতীয় গণমাধ্যম ডিএনএ তাঁকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। সেই প্রতিবেদন অবলম্বনে এই ইউটিউবার সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ইউটিউবে কমেডি চ্যানেল দিয়ে রীতিমতো বিপ্লব ঘটিয়েছেন ভুবন বাম। তিনিই এখন ভারতের সবচেয়ে বেশি আয় করা কনটেন্ট ক্রিয়েটর।

ভুবন বাম। ফেসবুক থেকে
ভুবন বাম। ফেসবুক থেকে

কেবল ইউটিউব ভিডিও নয়, ইনস্টাগ্রামে স্পনসর পোস্ট থেকেই প্রচুর আয় করেন তিনি। তবে সব সময় ভুবনের জীবন এতটা সহজ ছিল না। এই অবস্থায় আসার আগে অনেক কাঠঘড় পোড়াতে হয়েছে তাঁকে।

ভুবন বামের আসল নাম ভুবন অরবিন্দ শংকর বাম। ১৯৯৪ সালের ২২ জানুয়ারি গুজরাটের বরোদায় জন্ম তাঁর। পরে তাঁর পরিবার চলে আসে দিল্লিতে। শহীদ ভগত সিং কলেজ থেকে স্নাতক শেষ করেন তিনি। ভুবনের জীবনের সবচেয়ে কঠিন সময় আসে ২০২১ সালে। কোভিড সংক্রমণে মা-বাবা দুজনকেই হারান তিনি।

শুরুতে নানা বিষয়ে ভিডিও বানিয়ে ইন্টারনেটে ক্যারিয়ার শুরু করেন তিনি। ২০১৫ সালে চালু করেন নিজের ইউটিউব চ্যানেল। তাঁর চ্যানেলে ২ থেকে ১২ মিনিট দৈর্ঘ্যের ভিডিও বানান। এসব ভিডিওতে তিনি নিজেই বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করেন, যা তাঁকে দর্শকের কাছে ব্যাপক গ্রহণযোগ্য এনে দেয়। বর্তমানে চ্যানেলটির সাবস্ক্রাইবার ২৬ মিলিয়নের বেশি। ডিএনএ জানিয়েছে, ভুবনের সম্পদের পরিমাণ ১০০ কোটি রুপির বেশি, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩২ কোটি টাকা।

অথচ মাত্র ৫ হাজার রুপির চাকরি দিয়ে জীবন শুরু করেন ভুবন। ২০১৬ পর্যন্ত বিভিন্ন ক্যাফে ও রেস্টুরেন্টে শিল্পী হিসেবে পারফর্ম করতেন তিনি। তবে মনে মনে ঠিকই স্বপ্ন বুনতেন, একদিন তিনি কিছু করে দেখিয়ে দেবেন।
২০২১ সালে ভুবনের লেখা, সুর করা ও গাওয়া গান ওয়েব সিরিজ ‘ধিনধোরা’য় প্রচারিত হয়।

ভুবন বাম। ফেসবুক থেকে
ভুবন বাম। ফেসবুক থেকে

এ ছাড়া অভিনয়ও করেছেন ভুবন। চলতি বছর ওয়েব সিরিজ ‘তাজা খবর’-এ অভিনয় করেন তিনি। এ ছাড়া তাঁকে দেখা গেছে অ্যামাজন মিনি টিভির প্রজেক্ট ‘রাফতা রাফতা’য়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.