সিরিয়ায় বাসে আইএস জঙ্গিদের হামলায় ২৩ সেনা নিহত

0
93
সিরিয়ায় কয়েক বছরের যুদ্ধে হাজার হাজার মানুষ উদ্বাস্তু হয়ে পড়ে। ১০ জুলাই, রাকা প্রদেশে

সিরিয়ার যুদ্ধপীড়িত পূর্বাঞ্চলে ইসলামিক স্টেটের (আইএস) জঙ্গিদের হামলায় অন্তত ২৩ সেনা নিহত হয়েছেন। সেনাদের বাসে জঙ্গিরা হামলা চালালে হতাহতের এই ঘটনা ঘটে। আজ শুক্রবার সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বিষয়টি নিশ্চিত করেছে।

এই পর্যবেক্ষক প্রতিষ্ঠানটি জানায়, আইএস জঙ্গিরা দির ইজ্জর প্রদেশে গতকাল বৃহস্পতিবার সেনাসদস্যদের বহনকারী একটি বাস লক্ষ্য করে হামলা চালায়।

যুক্তরাজ্যভিত্তিক প্রতিষ্ঠানটি জানায়, আইএস জঙ্গিদের হামলায় সিরিয়ার ২৩ সেনাসদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ১০ জন। আহত সেনাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

অবজারভেটরি প্রতিষ্ঠানটি জানায়, বাসে থাকা আরও বেশ কয়েকজন সেনাসদস্য নিখোঁজ। তবে সেই সংখ্যা নির্দিষ্ট করে তারা জানাতে পারেনি।

আইএস জঙ্গিরা ২০১৯ সালে সিরিয়ায় দখল করা তাদের শেষ ভূখণ্ডটি হারায়। এরপরও সিরীয় মরুভূমির বিস্তীর্ণ এলাকায় তাদের একটি অংশ আত্মগোপন করে আছে। লুকিয়ে থাকা এসব জঙ্গি এভাবে অতর্কিতে হামলা চালিয়ে পালিয়ে যায়।

আইএস জঙ্গিরা কয়েক সপ্তাহ ধরে সিরিয়ার উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলে সামরিক স্থাপনাসহ বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা বাড়িয়ে দিয়েছে।

গত সপ্তাহে আইএসের শক্তিশালী ঘাঁটি হিসেবে পরিচিত রাকা প্রদেশে সিরিয়ার সেনা ও সরকারপন্থী যোদ্ধাদের ওপর হামলা চালানো হয়। ওই হামলায় অন্তত ১০ সিরীয় সেনা নিহত হয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.