সাফে খেলতে চায় না সৌদি-মালয়েশিয়া

0
94
সাফ চ্যাম্পিয়নশিপ।

২১ জুন থেকে ৩ জুলাই ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে সাফ চ্যাম্পিয়নশিপ। ভারতের প্রস্তাব ছিল যে দক্ষিণ এশিয়ার এই ফুটবল টুর্নামেন্টকে আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতে র‍্যাঙ্কিংয়ে একশর নিচে থাকা এশিয়ার সেরা কোনো দুটি দলকে আমন্ত্রণ জানানো হোক।

বেছে বেছে ৫৪ র‍্যাঙ্কিংয়ের সৌদি আরব আর ১৩৮ র‍্যাঙ্কিংয়ে থাকা মালয়েশিয়াকে আমন্ত্রণ জানানো হয়। কিন্তু এ দুটি দলই সাফে খেলতে পারবে না বলে জানিয়ে দিয়েছে। ২১ জুন থেকে ৩ জুলাই ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে সাফ চ্যাম্পিয়নশিপ।

সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল জানান,  ‘আমাদের টুর্নামেন্টটি ফিফা উইন্ডোর বাইরে পড়েছে। তাই সৌদি, মালয়েশিয়া না করেছে।’

সাফের সাধারণ সম্পাদক আশাবাদী যে, ৩ মের মধ্যে আমন্ত্রণ জানানো আরও কয়েকটি দেশ থেকে সাড়া পাবেন। জর্ডান, সিঙ্গাপুর, বাহরাইন, ইন্দোনেশিয়া, কুয়েতসহ অনেক দেশকে আমন্ত্রণ জানানো হয়েছে। ফিফার নিষেধাজ্ঞা থাকায় শ্রীলঙ্কা এবার সাফে অংশ নিতে পারবে না। সাফের ছয়টি দেশ বাংলাদেশ (১৯২ ফিফা র‍্যাঙ্কিং), ভারত (১০১), পাকিস্তান (১৯৫), মালদ্বীপ (১৫৪), নেপাল (১৭৪) আর ভুটান (১৮৫) অংশ নেবে।

কিন্তু টুর্নামেন্টটা কি ফিফা উইন্ডোতে (যে সময় দেশের হয়ে খেলার জন্য ফুটবলাররা ক্লাব থেকে ছুটি নিতে পারেন) রাখা যেতে পারত না? ১২ থেকে ২০ জুন পর্যন্ত ফিফা উইন্ডো ছিল, সেখানে সাফ চ্যাম্পিয়ন শুরুই হবে ২১ জুন থেকে। ‘আসলে ভারতের আবার সেই সময় অন্য খেলা রয়েছে।’ সরল স্বীকরোক্তি হেলালের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.