সহকারী জজ নিয়োগ পরীক্ষায় সারা দেশে প্রথম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নুসরাত

0
126
নুসরাত জেরিন জেনি, ছবি: সংগৃহীত

১৬তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার চূড়ান্ত ফলাফলে সহকারী জজ হিসেবে সারা দেশে প্রথম স্থান অর্জন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী নুসরাত জেরিন জেনি। এ নিয়ে টানা চতুর্থবারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ পরীক্ষায় প্রথম হলো।

আজ রোববার বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ এম রেজার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সহকারী জজ হিসেবে মনোনীত ১০৪ জনের তালিকা প্রকাশ করা হয়।

প্রকাশিত ফলাফলের বিজ্ঞপ্তিতে বলা হয়, মেধাতালিকায় থাকা ৯৯তম থেকে ১০৪তম পরীক্ষার্থীরা একই নম্বর পাওয়ায় ১০০ জন চূড়ান্ত মনোনীত প্রার্থীর সঙ্গে অতিরিক্ত আরও চারজন মিলিয়ে মোট ১০৪ জনকে মনোনীত করা হয়েছে।

প্রথম হওয়া নুসরাত জেরিন জেনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৪০তম ব্যাচের শিক্ষার্থী। তাঁর বাড়ি বগুড়া জেলায়।

আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, টানা চতুর্থবারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীরা বিজেএস পরীক্ষায় মেধাতালিকায় প্রথম স্থান অর্জন করলেন। এবার তাঁদের শিক্ষার্থী নুসরাত জেরিন প্রথম হয়েছে। তিনি আইন বিভাগের ৪০তম ব্যাচের শিক্ষার্থী। তিনি স্নাতক চূড়ান্ত পরীক্ষায়ও প্রথম হয়েছিলেন। তাঁর এখনো মাস্টার্সের ভাইভা হয়নি। এ ছাড়া এখন পর্যন্ত মেধাতালিকায় ১৫ শিক্ষার্থীর নাম জানা গেছে।

এর আগে ১৩তম বিজেএস পরীক্ষায় শিউলী নাহার, ১৪তম বিজেএস পরীক্ষায় সুমাইয়া নাসরিন ও ১৫তম বিজেএস পরীক্ষায় আশিক উজ জামান প্রথম হয়েছিলেন। তাঁরা সবাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.