সম্মিলিত প্রচেষ্টায় মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করা হবে: আইজিপি

0
67
পুলিশে মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

আগামী ২-৪ ফেব্রুয়ারি এবং ৯-১১ ফেব্রুয়ারি দুই পর্বে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ইজতেমা শান্তিপূর্ণ ও নিরাপদ করতে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশে মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় ইজতেমায় আগত মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

বুধবার বিকেলে পুলিশ সদরদপ্তরের হল অব প্রাইডে আসন্ন বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় তিনি এসব কথা বলেন। সভায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, সংশ্লিষ্ট সরকারি দপ্তরের প্রতিনিধি ও তাবলীগের মুরুব্বিরা উপস্থিত ছিলেন।

ইজতেমার সার্বিক নিরাপত্তা পরিকল্পনা তুলে ধরেন অতিরিক্ত ডিআইজি (অপারেশনস) নাসিয়ান ওয়াজেদ। এ সময় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা ট্রাফিক বিভাগ এবং গাজীপুর মহানগর পুলিশ (জিএমপি) ইজতেমার নিরাপত্তা ও ট্রাফিক বিভাগ তাদের পরিকল্পনা উপস্থাপন করে।

পরে আইজিপি আগত প্রতিনিধি দলের সদস্যদের জানান, ইজতেমাস্থলের নিরাপত্তায় পোশাকে ও সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে। বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড, নৌ-টহল, বিস্ফোরক দ্রব্য বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত টিম দায়িত্ব পালন করবে। এছাড়া বাড়তি নিরাপত্তায় আকাশে র‌্যাবের হেলিকপ্টার টহল থাকবে।

শেষে আইজিপি ইজতেমা সফলভাবে সম্পন্ন করতে উভয়পক্ষের আয়োজকদের মধ্যে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখে সমন্বয়ের আহ্বান জানান। এ সময় সভায় উপস্থিত তাবলীগের উভয়পক্ষের মুরুব্বিরা ইজতেমাকে কেন্দ্র করে গৃহীত সার্বিক নিরাপত্তা ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.