৫ শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের ২১ নেতা-কর্মীকে বহিষ্কার

0
149
বাংলাদেশ ছাত্রলীগ

এ ছাড়া চাঁদার জন্য হুমকি ও ভাঙচুরের ঘটনায় জড়িত থাকায় এক নেতাকে পদ থেকে অব্যাহতি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

আজ রোববার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো পৃথক বিজ্ঞপ্তিতে এসব সিদ্ধান্তের কথা জানায় কেন্দ্রীয় ছাত্রলীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের সব সাংগঠনিক ইউনিটকে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক পরিবেশ সমুন্নত রাখা, গঠনতান্ত্রিক আদর্শিক রাজনৈতিক সংস্কৃতি বজায় রাখা ও স্মার্ট ক্যাম্পাসের উপযোগী স্মার্ট ছাত্ররাজনীতি বিনির্মাণে সচেষ্ট থাকার নির্দেশনা দেওয়া হলো।

কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞপ্তিটিতে স্বাক্ষর করেছেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ। অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেছেন সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি মাজহারুল কবির ও সাধারণ সম্পাদক তানভীর হাসান।

কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে সংগঠনবিরোধী, শৃঙ্খলাপরিপন্থী, অপরাধমূলক ও সংগঠনের মর্যাদা ক্ষুণ্নকারী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক মানবসম্পদ উন্নয়নবিষয়ক উপসম্পাদক নাজমুল হাসান ওরফে রুপু, বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্‌দীন হল শাখার যুগ্ম সাধারণ সম্পাদক তানজির আরাফাত ওরফে তুষার, ফজলুল হক মুসলিম হল শাখার সমাজসেবা সম্পাদক আসাদুল্লাহ আসাদ, পরিবেশবিষয়ক সম্পাদক মাহিদুর রহমান ওরফে বাঁধন, গণযোগাযোগ ও উন্নয়নবিষয়ক সম্পাদক রিয়াজ আহমেদ ওরফে পলক, উপদপ্তর সম্পাদক জিহাদুল ইসলাম, অর্থবিষয়ক উপসম্পাদক আল কাওসার, গ্রন্থণা ও প্রকাশনাবিষয়ক উপসম্পাদক শাওন চৌধুরী ও কর্মী মো. তারেক, মাস্টারদা সূর্যসেন হল শাখার সদস্য ফাহিম তাজওয়ার ওরফে জয় ও সাজিদ আহমেদ, জগন্নাথ হল শাখার কর্মী রাহুল রায়, বিজয় একাত্তর হল শাখার কর্মী ফজলে নাভিদ ওরফে সাকিল, মো. রাহাত রহমান ও সাদিক আহাম্মদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার পরিবেশবিষয়ক সম্পাদক অসিত পাল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ ইসলাম, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সহসম্পাদক শাহ আলম ওরফে রাতুল, কর্মী নূর মোহাম্মদ ওরফে নাবিল ও কামরান সিদ্দিক ওরফে রাশেদ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ শাখার কর্মী রাকিবুল ইসলাম ওরফে রাকিবকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ছাত্রলীগের সব সাংগঠনিক ইউনিটকে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক পরিবেশ সমুন্নত রাখা, গঠনতান্ত্রিক আদর্শিক রাজনৈতিক সংস্কৃতি বজায় রাখা ও স্মার্ট ক্যাম্পাসের উপযোগী স্মার্ট ছাত্ররাজনীতি বিনির্মাণে সচেষ্ট থাকার নির্দেশনা দেওয়া হলো।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়, অমর একুশে হল শাখার সাধারণ সম্পাদক ইমদাদুল হাসান ওরফে সোহাগকে তাঁর স্বীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হলো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.