সংসদ সদস্যর সামনে জাপার দুই পক্ষের মারামারি, আহত ৩

0
89
মারামারি চলাকালে জাপার দুই গ্রুপের সদস্যরা।

বরিশালের বাবুগঞ্জ জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের জন্মদিনের অনুষ্ঠানে বরিশাল-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপুর সামনে সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই পক্ষ। এ ঘটনায় তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রোববার রাত ৯টার দিকে বাবুগঞ্জ উপজেলার খানপুরা এলাকায়  জাতীয় পার্টির উপজেলা কার্যালয়ে এই ঘটনা ঘটে।

জানা যায়, সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপুর পাশের চেয়ারে বসাকে কেন্দ্র করে দুই নেতার বাকবিতণ্ডার জের ধরে দু’পক্ষ    সংঘর্ষে জড়ায়। এ সময় দুপক্ষ একে অপরকে লক্ষ্য করে চেয়ার ছুঁড়ে মারে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

বরিশাল বিমান বন্দর থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন সোমবার বেলা ১১টায় বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম। বড় কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। হাতাহাতির ঘটনা ঘটেছে। কিছু চেয়ার ভেঙেছে। তবে সংসদ সদস্য নিরাপদে ছিলেন। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাইনি।

পুলিশ ও সংশ্লিষ্ট সূত্র জানায়, জাপা চেয়ারম্যান জিএম কাদেরের জন্মদিন পালন উপলক্ষে রোববার রাতে উপজেলা জাতীয় পার্টির উদ্যোগে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। সেখানে দলীয় নেতাকর্মীদের রাতের খাবারেরও আয়োজন করা হয়েছিল। এই অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ওই আসনের (বাবুগঞ্জ- মুলাদি) সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু। আলোচনা সভায় সংসদ সদস্যের পাশের চেয়ারে বসা নিয়ে রহমতপুর ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হামিদুর রহমান ও উপজেলা জাতীয় যুব সংহতির সাধারণ সম্পাদক সোহেল হাওলাদারের মধ্যে বাকবিতণ্ডা হয়। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে প্রথম দফায় সংসদ সদস্যের সামনেই অন্যান্য নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত করা হয়।

এরপর আলোচনা সভা শেষে নেতাকর্মীদের জন্য রাতের খাবার রান্নার খোঁজ নিতে দলীয় কার্যালয়ের সামনে বের হন হামিদুর রহমান ও সোহলে হাওলাদার। এসময় পূর্বের ঘটনার জের ধরে আবার দুজনের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে সোহেল হাওলাদারসহ তিনজনকে মারধর করে হামিদুর রহমানের লোকজন। পরে উভয়পক্ষের কর্মী-সমর্থকরা একে অপরের দিকে চেয়ার ছুঁড়ে মারতে থাকলে সেখানে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় আহত হয়েছেন চাঁদপাশা ইউনিয়ন জাতীয় পার্টির সদস্য সচিব মামুন হোসেন খলিফা। তিনি বলেন, বর্তমানে বরিশাল নগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছি। বাকি আহত দু’জন স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

এ বিষয়ে  বরিশাল-৩ আসনের সংসদ সদস্য গোলাম কিবরিয়া বলেন, মারামারির ঘটনায় বহিরাগতরা জড়িত। আমরা বিষয়টি  খতিয়ে দেখছি। এ ঘটনায় দলের কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.