সংকট নেই, যথাসময়ে সব উপজেলায় বই পৌঁছে যাবে: শিক্ষামন্ত্রী

0
109
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘গত বছর কাগজ, বিদ্যুৎসহ কিছু সংকট থাকলেও এ বছর তা নেই। এবার প্রাথমিকের বই ছাপানোর টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। মাধ্যমিক পর্যায়ে টেন্ডার কাজ চলছে। এরজন্য কমিটিও করা রয়েছে। আশা করছি আগামী শিক্ষাবর্ষে যথাসময়ে সকল বই উপজেলাগুলোতে পৌঁছে যাবে এবং ১ জানুয়ারি আমরা বই উৎসব করতে পারবো ইনশাআল্লাহ।’

শুক্রবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি ও উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী  বলেন, সাফল্যের সঙ্গে একটানা গত ১৫ বছর দেশ পরিচালনা করে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে উন্নয়ন, জীবন যাত্রার মান উন্নত, দেশের মান মর্যাদা বৃদ্ধিসহ উন্নত দেশ গঠনের সব ধরনের সক্ষমতা তৈরি হয়েছে।

আসন্ন জাতীয় নির্বাচন ও দলের অভ্যন্তরীণ দ্বন্দ্ব প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি বলেন, ‘তৃণমূল পর্যায় থেকে আমাদের সংগঠন খুবই শক্তিশালী। কারণ আওয়ামী লীগের প্রাণ তৃণমূল। সামনে জাতীয় সংসদ নির্বাচন। আওয়ামী লীগ বড় একটি রাজনৈতিক দল। সেই বড় দলে অনেক যোগ্য প্রার্থী আছে। তাই স্বাভাবিকভাবেই এক্ষেত্রে রাজনৈতিক একটা প্রতিযোগিতা থাকবে। সেটি কোথাও কোথাও দ্বন্দ্বের সৃষ্টি করে। আর এটি সারা পৃথিবী এবং সব রাজনৈতিক দলেই থাকে।

মন্ত্রী বলেন, দ্বন্দ্ব নিরসনের জন্য কেন্দ্রীয়ভাবে কমিটি করে দেওয়া হয়েছে। এই কমিটি বিভাগ এবং প্রয়োজনে জেলা থেকেও উপজেলা পর্যায়ে দ্বন্দ্ব নিরসনে কাজ করছে। সারাদেশেই এই কাজ চলমান। এখন নির্বাচন ঘনিয়ে আসছে, তাই এই ধরনের ছোটখাট দ্বন্দ্ব নিরসনে আওয়ামী লীগ সচেষ্ট।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.