শ্রেয়াস-রাহুলকে নিয়ে ভারতের এশিয়া কাপের দল

0
115
শ্রেয়াস-রাহুল

অবশেষে এশিয়া কাপের দল ঘোষণা করল ভারত। সোমবার ১৭ সদস্যের দল জানিয়ে দিল দেশটির ক্রিকেট বোর্ড। রোহিত শর্মাকে অধিনায়ক ও হার্দিক পান্ডিয়াকে সহ-অধিনায়ক করে নির্বাচকেরা দলে ডেকেছেন লোকেশ রাহুল ও শ্রেয়াস আইয়ারকে। এছাড়া স্যাঞ্জু স্যামসনকে রাখা হয়েছে একমাত্র ব্যাকাপ ক্রিকেটার হিসেবে।

আইপিএলে দারুণ খেলা তিলক বর্মাও এশিয়া কাপের দলে সুযোগ পেয়েছেন। এখনও পর্যন্ত এই ভারতীয় ব্যাটারের ওয়ানডে অভিষেকই হয়নি। ওয়ানডে দলে ফিরেছেন জাসপ্রিত বুমরাহও। এই পেসার আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে প্রত্যাবর্তন করেছেন।

অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে দলের ব্যাটিং সামলাবেন বিরাট কোহলি, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, ঈশান কিষাণ ও সূর্যকুমার যাদব। পেস আক্রমণে বুমরাহ ছাড়াও আছেন মোহাম্মাদ শামি, সিরাজ, শার্দুল ঠাকুর, হার্দিক পান্ডিয়া এবং প্রসিদ্ধ কৃষ্ণ।

দলে রাখা হয়েছে উইকেটরক্ষক ইশান কিশান। অলরাউন্ডার হিসেবে হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজার পাশাপাশি জায়গা পেয়েছেন অক্ষর প্যাটেল। এছাড়া বিশেষজ্ঞ স্পিনার হিসেবে কুলদ্বীপ যাদবের নামও এসেছে। বাদ পড়েছেন যুজবেন্দ্র চাহাল।

এশিয়া কাপে ভারতের প্রথম ম্যাচ ২ সেপ্টেম্বর। শ্রীলঙ্কার ক্যান্ডিতে এই ম্যাচটি হবে পাকিস্তানের  বিপক্ষে। এরপর ৪ সেপ্টেম্বর নেপালের বিপক্ষে গ্রুপের দ্বিতীয় ম্যাচ খেলবে ভারত। এশিয়া কাপে একই গ্রুপ ‘এ’তে রয়েছে ভারত, পাকিস্তান ও নেপাল। পাকিস্তানের আয়োজনে হাইব্রিড মডেলের ভিত্তিতে এশিয়া কাপ খেলা হচ্ছে। এশিয়া কাপে ফাইনালসহ মোট ১৩টি ম্যাচ রয়েছে। এর মধ্যে ৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে হবে পাকিস্তানে আর ৯টি শ্রীলঙ্কায়।

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ইশান কিশান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি, মোহাম্মদ সিরাজ, কুলদীপ যাদব ও প্রসিদ্ধ কৃষ্ণ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.