শেয়ারবাজার ঊর্ধ্বমুখী, আজও আগ্রহ বেশি বিমা কোম্পানির শেয়ারে

0
81
শেয়ারবাজার

বিমা ছাড়া সড়কে কোনো ধরনের যানবাহন চলাচল করতে পারবে না, এমন খবরে গতকাল বুধবার শেয়ারবাজারে লেনদেনে শীর্ষে ছিল বিমা কোম্পানিগুলো। আর এতে সার্বিক শেয়ারবাজারেও ছিল চাঙাভাব।

আজ বৃহস্পতিবারও তার ব্যতিক্রম হয়নি। আজ সকাল থেকেই শেয়ারবাজারে লেনদেনে বেশির ভাগ বিমা কোম্পানির আধিপত্য দেখা গেছে।

এদিকে সপ্তাহের শেষ দিন সকাল থেকে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা গেছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেনে। আজ দিনের প্রথম তিন ঘণ্টায় ডিএসইর তিনটি সূচকের প্রতিটিই ছিল ঊর্ধ্বমুখী।

আজ বেলা একটা পর্যন্ত ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স সূচক বেড়েছে প্রায় ২৩ পয়েন্ট। এ ছাড়া ডিএসইএস সূচক বেড়েছে ২ দশমিক ৪৬ পয়েন্ট ও ডিএস৩০ সূচক বেড়েছে ৪ দশমিক ৭৩ পয়েন্ট।

প্রথম তিন ঘণ্টার লেনদেনে বিমা খাতের কোম্পানিগুলো মূল্যবৃদ্ধির দিক দিয়ে এগিয়ে রয়েছে। লেনদেনে শীর্ষ ১০টি কোম্পানির ৫টিই ছিল বিমা খাতের। গতকালও বিমা কোম্পানির যতগুলো শেয়ার লেনদেনে হয়, তার সব কটিরই দাম বেড়েছিল।

আজ দিনের প্রথম ৩ ঘণ্টায় লেনদেন হয়েছে প্রায় সাড়ে ৬৮৫ কোটি টাকা। এই সময় লেনদেন হওয়া শেয়ারের মধ্যে দাম বেড়েছে ১১৪টি শেয়ারের, কমেছে ৫৫টি শেয়ারের এবং অপরিবর্তিত রয়েছে ১৭২টি শেয়ারের দাম।

লেনদেনের প্রথম তিন ঘণ্টায় শীর্ষে ছিল বাংলাদেশ শিপিং করপোরেশন। বেলা ১টা পর্যন্ত কোম্পানিটির ৩৫ কোটি ৭০ লাখ টাকার শেয়ারের লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় অবস্থানে রয়েছে নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

এটির মোট ২৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর ৩ ঘণ্টার লেনদেনে তৃতীয় অবস্থানে থাকা চার্টার্ড লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের ২৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.