শিরোপা জয়ের পর মেসির বিনয় দেখে মুগ্ধ সবাই

0
113
ইন্টার মায়ামির হয়ে শিরোপা জয়ের পর মেসিছবি: এএফপি

বিনয়ী আর স্বল্পভাষী হিসেবে ফুটবল বিশ্বে লিওনেল মেসির একটা পরিচিতি আছে। এ কারণে তাঁকে অনেকেই ভালোবাসেন। বিশ্বজোড়া ফুটবলপ্রেমী আর নিজ দল ও প্রতিপক্ষ খেলোয়াড়দের কাছেও তিনি বেশ জনপ্রিয়।

কেন তাঁকে সবাই ভালোবাসেন, সেটা ইন্টার মায়ামির হয়ে লিগস কাপ শিরোপা জয়ের পর আরও একবার দেখালেন মেসি। লিগস কাপের ট্রফি নিতে পুরস্কার মঞ্চে যাওয়ার আগে তিনি ডেকে নিলেন মায়ামির সাবেক অধিনায়ক ডিআন্ড্রে ইয়েডলিনকে।

ইয়েডলিনকে শুধু ডেকেই নেননি মেসি। নিজের অধিনায়কের বাহুবন্ধনী খুলে দিয়েছেন তাঁকে। এরপর ট্রফিটা দুজন মিলে নিয়েছেন। ইয়েডলিন ট্রফি নেওয়ার পর হয়তো চলে যেতে চেয়েছিলেন। কিন্তু মেসি ট্রফিসহ তাঁকে নিয়ে যান উদ্‌যাপনের মঞ্চে। সেখানে দুজন মিলে উঁচিয়ে ধরেন ট্রফি।

মেসির এমন বিনয়ের প্রশংসা করছেন অনেকেই। বিশেষ করে বিভিন্ন দেশের সংবাদমাধ্যম মেসির এই বিনয়ের খবর ফলাও করে ছেপেছে। এর আগে পিএসজিতে যাওয়ার পর নেইমারের কাছ থেকে ১০ নম্বর জার্সি না নিয়েও প্রশংসিত হয়েছিলেন এই আর্জেন্টাইন মহাতারকা।

মেসি ইন্টার মায়ামিতে নাম লেখানোর আগে ইয়েডলিনই ছিলেন দলটির অধিনায়ক। তাঁর নেতৃত্বে খুব একটা ভালো খেলছিল না মায়ামি। এমএলএসের ইস্টার্ন কনফারেন্সে সবার নিচে আছে তারা। মেসি আসার পর দলটির কোচের দায়িত্ব নেন তাঁরই স্বদেশি জেরার্দো মার্তিনো। তিনি এসে ইয়েডলিনের কাছ থেকে নেতৃত্ব কেড়ে নিয়ে দেন মেসিকে।

মেসি এখনো এমএলএসে ইন্টার মায়ামির হয়ে মাঠে নামেননি। তবে যুক্তরাষ্ট্র ও মেক্সিকোর ক্লাব মিলিয়ে আয়োজন করা লিগস কাপে মায়ামির হয়ে সাতটি ম্যাচ খেলেছেন। আজকের ফাইনালসহ খেলা এই ৭ ম্যাচে গোল করেছেন ১০টি। বলতে গেলে মেসি একাই ইন্টার মায়ামিকে শিরোপা জিতিয়েছেন।

আজ ন্যাশভিলের বিপক্ষে ফাইনালেও দলকে এগিয়ে দেওয়া গোলটি করেছিলেন মেসি। দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে ন্যাশভিল। খেলা গড়ায় টাইব্রেকারে। ১১ শটের টাইব্রেকারে মায়ামি জেতে ১০–৯ গোলে। মেসির মতো টাইব্রেকারে গোল করেছেন ইয়েডলিনও।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.