লোডশেডিংয়ে যেন দুর্ভোগ না হয়, দেখতে বলেছে সংসদীয় কমিটি

0
96
লোডশেডিং

ঘন ঘন লোডশেডিংয়ের মাধ্যমে সাধারণ মানুষ যাতে দুর্ভোগের শিকার না হয় এবং জনমনে বিরূপ প্রভাব না পড়ে, সে বিষয়ে বিদ্যুৎ মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে সংসদীয় কমিটি। আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ আহ্বান জানানো হয়।

বৈঠক শেষে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। বৈঠকে সড়কের মাঝখানের বৈদ্যুতিক খুঁটি সরানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়।

বৈঠকে ২০৪১ সালের মধ্যে ৪০ শতাংশ বিদ্যুৎ নবায়নযোগ্য জ্বালানি থেকে উৎপাদনের লক্ষ্যমাত্রা পূরণে সঠিক রূপরেখা প্রণয়ন ও বাস্তবায়নে বাধা চিহ্নিত করা এবং তা দূর করার লক্ষ্যে একটি সংসদীয় উপকমিটি গঠন করা হয়। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য মো. আবু জাহিরকে উপকমিটির আহ্বায়ক করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন মো. নূরুল ইসলাম তালুকদার, খালেদা খানম ও নার্গিস রহমান।

জাতীয় সংসদ ভবন

বৈঠকে সরকারি প্রতিষ্ঠানগুলোর উপযুক্ত জায়গায় নেট মিটারিং পদ্ধতিতে সৌর প্ল্যান্ট স্থাপন কার্যক্রম এগিয়ে নেওয়ার সুপারিশ করা হয়। নবায়নযোগ্য জ্বালানি-সংক্রান্ত প্রকল্প ও যেসব প্রকল্পে সরাসরি বৈদেশিক বিনিয়োগ আসবে, সেসব প্রকল্প অগ্রাধিকার দিয়ে প্রাথমিক কার্যক্রম জরুরি ভিত্তিতে নিষ্পন্ন করার সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খানের সভাপতিত্বে কমিটির সদস্য মো. আবু জাহির, মো. নূরুল ইসলাম তালুকদার, খালেদা খানম ও নার্গিস রহমান বৈঠকে অংশ নেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.