আর্জেন্টিনা ম্যাচের ব্রাজিল দলে ১৭ বছরের এন্দরিক

0
92
ব্রাজিলের তরুণ ফরোয়ার্ড এন্দরিক ফিলিপে, এএফপি

বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনা ও কলম্বিয়া ম্যাচের জন্য ব্রাজিল দলে ডাক পেয়েছেন এন্দরিক ফেলিপে। ১৭ বছর বয়সী এই ফরোয়ার্ড ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসে খেলেন; আগামী বছর রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার কথা আছে তাঁর।

বাংলাদেশ সময় ১৭ নভেম্বর কলম্বিয়া এবং ২২ নভেম্বর আর্জেন্টিনার বিপক্ষে খেলবে ব্রাজিল।

সর্বশেষ দুই ম্যাচে পালমেইরাসের হয়ে তিন গোল করা এন্দরিককে নিয়ে ব্রাজিল কোচ ফার্নান্দো দিনিজ বলেন, ‘তার মধ্যে অন্যতম সেরা প্রতিভা হওয়ার সম্ভাবনা আছে। জানি না সেটা (প্রতিভা) শেষ পর্যন্ত হবে কি না। তবে এটা কোনো চাপ নয়। দলে ডাক পাওয়াটা তার জন্য পুরস্কার এবং ভবিষ্যতে কী হতে পারে সেটার রূপকল্প। বর্তমানে সে সেরা সময় কাটাচ্ছে, ব্রাজিলের বড় দলগুলোর বিপক্ষে খেলে নিজেকে আলাদা করে চেনাতে পেরেছে।’

এবারের মৌসুমে পালমেইরাসের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৭ ম্যাচে ১১ গোল করেছেন এন্দরিক। গত ডিসেম্বরে রিয়াল মাদ্রিদ ঘোষণা দেয়, ২০২৪ সালের জুলাইয়ে বয়স ১৮ বছর পূর্ণ হলে ক্লাবটিতে যোগ দেবেন এন্দরিক। ব্রাজিলের তরুণ এই ফরোয়ার্ডকে নিয়ে বেশ কয়েকটি ইউরোপীয় ক্লাবের আগ্রহ ছিল। এমনকি তাঁকে গত বছর কাতার বিশ্বকাপের ব্রাজিল দলে দেখলে ভালো লাগত বলেও মন্তব্য করেন রোনালদো নাজারিও।

এর এক বছর পর ব্রাজিল দলে ডাক পেলেও এন্দরিকের বাবা ও এজেন্ট দগলাস রামোস জানান, ছেলের নাম জাতীয় দলে দেখে অবাক হয়েছেন তিনি, ‘সত্যি কথা বলতে, আমরা মনে করেছিলাম, ওকে হয়তো অলিম্পিক দলে ডাকা হবে। আমার ছেলের মূল মনোযোগও সেদিকেই। আশা করি, জাতীয় দলে অন্তর্ভুক্তিটা ফল দেবে। আমরা ওর সম্ভাবনা সম্পর্কে জানি। এটাই শেষ ডাক পাওয়া নয়, সামনে অনেক আছে।’

এন্দরিক ছাড়াও ব্রাজিল জাতীয় দলে ডাক পেয়েছেন দুই ফরোয়ার্ড এফসি পোর্তোর পেপে এবং ব্রাইটনের জোয়াও পেদ্রো। টটেনহামে খেলা রিচার্লিসন এবং উলভারহ্যাম্পটনের খেলা ম্যাথিউস কুনিয়া বাদ পড়েছেন। বাঁ হাঁটুতে চোট পাওয়া নেইমারও নেই কলম্বিয়া ও আর্জেন্টিনা ম্যাচের দলে।

ব্রাজিলের ১৭ নভেম্বরের ম্যাচটি কলম্বিয়ার মাঠে, আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে। দক্ষিণ আমেরিকা অঞ্চলের (কনমেবল) বিশ্বকাপ বাছাইয়ে বর্তমানে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে দশ দলের মধ্যে তৃতীয় স্থানে আছে ব্রাজিল।

গতকাল সোমবার দল ঘোষণার দিন ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) আরও জানিয়েছে, ২০২৪ সালের ২৩ মার্চ লন্ডনের ওয়েম্বলিতে ইংল্যান্ডের বিপক্ষে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.