রিয়ালে আরও এক বছর মদরিচ

0
95
লুকা মদরিচ্রিয়াল মাদ্রিদ

রিয়াল মাদ্রিদের সঙ্গে তাঁর আগের চুক্তি শেষ হয়ে যাওয়ার কথা ছিল এই মাসেই। এরপর কোথায় যাবেন লুকা মদরিচ? এই প্রশ্ন কিছুদিন ধরে ভেসে বেড়াচ্ছিল। তাঁর দলবদল নিয়ে নানা গুঞ্জনও শোনা গেছে। তবে সব গুঞ্জন উড়িয়ে দিয়ে রিয়াল মাদ্রিদেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মদরিচ। আজ ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডারের সঙ্গে আরও এক বছরের জন্য চুক্তি নবায়নের ঘোষণা দিয়েছে রিয়াল মাদ্রিদ।

রিয়াল মাদ্রিদের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, ‘রিয়াল মাদ্রিদ ক্লাব ও লুকা মদরিচ চুক্তি নবায়নের ব্যাপারে সম্মত হয়েছে। নতুন চুক্তি অনুযায়ী ৩০ জুন ২০২৪ পর্যন্ত রিয়ালে থাকবেন মদরিচ।’

২০১২ সালে টটেনহাম থেকে রিয়ালে যোগ দেন মদরিচ। তখন তাঁর বয়স ছিল ২৬। পরের ১১ বছরে রিয়াল মাদ্রিদের হয়ে ৪৮৮ ম্যাচ খেলে ২৩টি ট্রফি জিতেছেন মদরিচ। যার মধ্যে আছে ৫টি চ্যাম্পিয়নস লিগ। ৫টি ক্লাব বিশ্বকাপ, ৪টি ইউরোপিয়ান সুপার কাপ, ৩টি লা লিগা, ২টি কোপা দেল রে ও ৪টি স্প্যানিশ সুপার কাপ।

ফুটবলের ব্যক্তিগত সর্বোচ্চ পুরস্কারও এ সময় জিতেছেন মদরিচ, ২০১৮ সালে পেয়েছেন ব্যালন ডি’অর ও ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের ট্রফি। এ ছাড়া ২০১৭-১৮ মৌসুমে হয়েছেন উয়েফার বর্ষসেরা খেলোয়াড়, ২০১৭ ক্লাব বিশ্বকাপে জিতেছেন গোল্ডেন বল। ছয়বার জায়গা পেয়েছেন ফিফপ্রো বিশ্বসেরা একাদশে।
জাতীয় দলের হয়ে দলগত ট্রফি জিততে না পারলেও ২০১৮ বিশ্বকাপের গোল্ডেন বল জিতেছেন মদরিচ, কাতার বিশ্বকাপ জিতেছেন ব্রোঞ্জ বল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.