রাতে ফিরে সকালে প্রিমিয়ার লিগ খেললেন তামিম, সেঞ্চুরি করে জেতালেন দলকে

0
112
সেঞ্চুরি করেছেন তামিম

এমন পেস আক্রমণে সহজ তামিমের জীবন

শুধু তামিম নয়, এদিন প্রাইম ব্যাংকের হয়ে খেলেছেন আয়ারল্যান্ড সিরিজ সেরা মুশফিকুর রহিম। তিন উইকেট পড়ে যাওয়ার পর তামিমের সঙ্গে জুটি গড়েছিলেন মুশফিকই। এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মিলে গড়েছিলেন অপরাজিত ১১৯ রানের জুটি।

নাসির নিয়েছেন তিন উইকেট

নাসির নিয়েছেন তিন উইকেট

১৪৫ বলে সেঞ্চুরি করেন তামিম। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ১৫৬ বলে ১০৯ রান করে। মুশফিক করেন অপরাজিত ৩৯ রান। ম্যাচ শেষে তামিম ইকবালও জানিয়েছেন উইকেট বোলারদের জন্য বাড়তি সহায়তা থাকার কথা, ‘উইকেট কঠিন ছিল। সঙ্গে তিনটা উইকেট দ্রুত পরে যাওয়াতে আমাদের একটু সময় নিতে হতো। কারণ, লক্ষ্যটা বড় ছিল না।’

সাকিব–লিটনদের আইপিএল খেলার সিদ্ধান্ত জানালেন বিসিবি সভাপতি

২০০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই এগিয়ে ছিল প্রাইম ব্যাংক। উদ্বোধনী জুটিতে তামিমের সঙ্গে ৭৩ রান তোলেন মোহাম্মদ মিঠুন। কিন্তু ৭৩ থেকে ৮৩-এই ১০ রানের মধ্যে ৩ উইকেট হারায় প্রাইম ব্যাংক। ৩১ রান করা মিঠুনের আউট দিয়ে শুরু হয় ধস। সেই ধস অবশ্য বাড়তে দেননি তামিম-মুশফিক।

তামিমের সঙ্গে ৭৩ রান তোলেন মোহাম্মদ মিঠুন

তামিমের সঙ্গে ৭৩ রান তোলেন মোহাম্মদ মিঠুন

প্রাইম ব্যাংকের মতো মোহামেডানও ব্যাট হাতে ভালো শুরু করেছিল। প্রথম ৬ ওভারে ৪৪ রান তুলেছিল ইমরুল কায়েসের দল। এরপর মোহামেডান উইকেট হারাতে থাকে নিয়মিত বিরতিতে। অভিজ্ঞ মাহমুদউল্লাহ ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। করেছেন ৪২ বলে মাত্র ১৮ রান। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৪২ ওভারে ১৯৯ রানেই গুটিয়ে যায় মোহামেডানের ইনিংস। বল হাতে প্রাইম ব্যাংকের হয়ে ৩ উইকেট নিয়েছেন নাসির হোসেন। এই নিয়ে ৪ রাউন্ডের মধ্যে ৩টিতেই হেরেছে মোহামেডান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.