রাজধানীতে বিএনপির ৫৪ নেতাকর্মী রিমান্ডে

0
99
আদালত

রাজধানীর বনানী থেকে রোববার রাতে মুন্সীগঞ্জ জেলা বিএনপির ৫৪ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গতকাল সোমবার আদালতের মাধ্যমে তাঁদের দু’দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। তাঁরা বনানী ক্লাবে রাষ্ট্রবিরোধী গোপন বৈঠক করছিলেন বলে মামলায় দাবি করা হয়।

পুলিশের দাবি, রোববার রাতে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার সাবেক চেয়ারম্যান মমিন আলী, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল কুদ্দুস ধীরেন, শ্রীনগর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সেলিম, বিএনপি নেতা জসিম উদ্দিন, দেলোয়ার হোসেন, আনসার আলী, আওলাদ হোসেনসহ ৫৪ জন বনানী ক্লাবে রাষ্ট্রবিরোধী আলোচনা করছিলেন। জন্মদিনের অনুষ্ঠানের কথা বলে শ্রীনগর থেকে নেতাকর্মীকে সেখানে ডেকেছিলেন মমিন আলী। খবর পেয়ে রাতে ডিবির গুলশান বিভাগ তাঁদের গ্রেপ্তার করে। বনানী থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, গ্রেপ্তার ৫৪ নেতাকর্মীর বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেছে পুলিশ।

ডিবির অতিরিক্ত উপকমিশনার রেজাউল হক জানান, গতকাল গ্রেপ্তারকৃতদের আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এদিকে ৫৪ নেতাকর্মীকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি অবিলম্বে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে দায়ের মিথ্যা মামলা প্রত্যাহার এবং তাঁদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

এদিকে গতকাল ধানমন্ডির জিনজিয়ান রেস্টুরেন্ট থেকে জামায়াতপন্থি ১৭ চিকিৎসককে আটক করে ডিবি পুলিশ। মিন্টোরোডের কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে তাঁদের ছেড়ে দেওয়া হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.