রংপুরে মধ্যরাতে বসতবাড়িতে আগুন, অন্তত ১০ লাখ টাকার ক্ষতি

0
104
আগুন নিয়ন্ত্রণের কাজ করছেন ফায়ার সার্ভিসের সদস্যরা। গতকাল বুধবার দিবাগত রাতে রংপুর নগরের আরকে রোড ইসলামাবাগ এলাকায়

রংপুর নগরের আরকে রোড ইসলামাবাগ এলাকার একটি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার দিনগত রাত সোয়া ১টার দিকে আগুনে আধাপাকা বাড়ির পাঁচটি কক্ষ ও আসবাবপত্র পুড়ে অন্তত ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে ১৫ থেকে ২০ মিনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে। আরকে রোড ইসলামাবাগ এলাকার অধ্যাপক এনায়েত আলীর বাড়িতে এ আগুনের ঘটনা ঘটে।

ভুক্তভোগী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ওই বাড়ির পাঁচটি কক্ষে আগুন ছড়িয়ে পড়ে। এতে সেখানকার ভাড়াটিয়া এক্‌মি ফার্মাসিউটিক্যালস লিমিটেডের গাড়িচালক দেলোয়ার হোসেন সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাঁর দুটি ঘরের সব মালামাল পুড়ে গেছে।

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস

রংপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার বাদশা মাসউদ আলম বলেন, রাত ১টা ৪০ মিনিটে আগুন লাগার খবর পেয়ে ৭ মিনিটের মধ্যে দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। সর্বোচ্চ ১৫ থেকে ২০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে। তার আগেই ওই বাড়ির আলাদা দুটি রান্নাঘরসহ অন্যান্য ঘরে আগুন ছড়িয়ে পড়ে। আধপাকা ঘর হওয়ায় মালামালসহ অন্যান্য জিনিসপত্র পুড়ে ভস্মীভূত হয়েছে।

মাসউদ আলম আরও বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। বাসার মালিক ও ভাড়াটিয়ার দাবি তাঁদের অন্তত ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এর আগে গতকাল মধ্যরাতে নগরীতে রাধাবল্লভ এলাকায় পৃথক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শর্টসার্কিট থেকে বৈদ্যুতিক খুঁটিতে লাগা আগুন ছড়িয়ে পড়ার আগেই স্থানীয় লোকজন জাতীয় পরিসেবা নম্বর ৯৯৯–এ ফোন করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.