যেটা ভাবি তার ঠিক উল্টোটা আমার জীবনে ঘটে

0
101
বিদ্যা সিনহা মিম, ছবি: মিমের সৌজন্যে

শুভ নববর্ষ। গত বছরটা কেমন কাটল?

ধন্যবাদ। ২০২২ আমার জীবনের অন্যতম স্মরণীয় বছর। সকাল যেমন পূর্বাভাস দেয় দিনটি কেমন যাবে, তেমনি ২০২২–এর সৌন্দর্যের আভাস পেয়েছিলাম বছর শুরুর কিছুদিন আগে ২০২১–এ, আমার জন্মদিনে। দীর্ঘ আট বছর ধরে যাকে ভালোবেসেছি, এদিন তাকেই জীবনসঙ্গী করে নিলাম। বিয়ের পর আমার জীবনের সুন্দর মুহূর্তগুলো যুক্ত হতে থাকল। বছর শুরুর ঠিক আগের দিন পেলাম প্রথম সুসংবাদ। এদিন মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৯–এ দর্শকের ভোটে প্রথমবারের মতো সেরার পুরস্কার পাই।
এরপর গ্র্যাজুয়েশন কমপ্লিট হলো, ইউনিসেফের শুভেচ্ছাদূত হলাম, আমার অভিনীত পরান দিয়ে ব্লকবাস্টার হিটের দেখা পাই। অন্য ছবি দামাল–এর জন্য দর্শক ও বোদ্ধাদের এত এত প্রশংসা—এটাও আমার বড় অর্জন, বড় প্রাপ্তি। আমি কৃতজ্ঞ আমার সৃষ্টিকর্তার কাছে, বাবা-মা ও ছোট বোনের কাছে, আমার সব প্রযোজক, পরিচালক, সহশিল্পী থেকে আমার কাজের সঙ্গে সংশ্লিষ্ট সবার কাছে। ধন্যবাদ জানাই আমার ভক্তদের, যাঁদের সাপোর্ট না পেলে আমি আজ সবার মিম হতে পারতাম না।

 বিদ্যা সিনহা মিম

বিদ্যা সিনহা মিম
ছবি: সংগৃহীত

জীবনের সেরা বছর তাহলে কোনটা?

যেবার লাক্স চ্যানেল আই সুপারস্টার হলাম—সেই ২০০৭ সালটা আমার জীবনের সেরা বছর। কারণ, যদি লাক্স চ্যানেল আই সুপারস্টার না হতাম, তাহলে আজ এত দূর আসতে পারতাম না। আমার পথচলাও এত সুন্দরভাবে হতো না। ওই বছরটা বিনোদন অঙ্গনে আমার পথচলার সিঁড়ি তৈরি করে দিয়েছে, যা বেয়ে বেয়ে আমি এতটা পথ এসেছি। আগামী দিনে আরও লম্বা পথ পাড়ি দিতে চাই। তবে এর মধ্যে যে বছরটায় আমার প্রাণের প্রিয়া মুক্তি পায়, সেটাও দারুণ একটা বছর ছিল। জোনাকীর আলো চলচ্চিত্রের জন্য যেবার আমি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাই, সে বছরটাও দারুণ কেটেছে।

 বিদ্যা সিনহা মিম

বিদ্যা সিনহা মিম
ছবি: সংগৃহীত

নতুন বছরে কী পরিকল্পনা?

জীবনে কোনো দিন কোনো পরিকল্পনা করি না। বলতে পারেন, পরিকল্পনা ছাড়াই আমি চলি। কারণ, পরিকল্পনা করলে আমার কোনো কিছুই হয় না। যেটা ভাবি তার ঠিক উল্টোটা আমার জীবনে ঘটে। তাই আমি আমার মতো কাজ করে যাই। কী হবে না হবে তা সময়ই ঠিক করে দেবে।

 বিদ্যা সিনহা মিম

বিদ্যা সিনহা মিম
ছবি: সংগৃহীত

বিগত বছরের এত অর্জন নতুন বছরের আপনাকে কি একটু চাপে ফেলেছে?

মোটেও তা মনে করি না। কী অর্জন করেছি তা ভাবতে রাজি নই। নতুন বছরে আমি কাজ করে যাব। ভালো কাজের সঙ্গে যুক্ত থাকার চেষ্টা করব। অভিনয়জীবনে ভালো কয়েকটি কাজ যোগ হলেই চলবে। কারণ, শুটিং শেষ করা দুটি ভালো মানের ছবি রয়েছে, একটি অন্তর্জাল, অন্যটি মানুষ। দুটি ছবির গল্প দুই ধরনের। এর বাইরে আরও কয়েকজন পরিচালকের সঙ্গে চলচ্চিত্র নিয়ে কথা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.