যুক্তরাষ্ট্রে স্কাউটের সর্বোচ্চ র‍্যাঙ্ক পেল বাংলাদেশি রেয়ান রেহমান

0
152

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ রেয়ান রেহমান বয় স্কাউট অব আমেরিকার সর্বোচ্চ ‘ঈগল স্কাউট’ র‍্যাঙ্ক অর্জন করেছে। নিউজার্সির বাসিন্দা রেয়ান ১০ বছরের স্কাউটিংয়ে সব ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব দেখিয়েছে।

বয় স্কাউটস অব আমেরিকার ট্রুপ ১০১ এর সদস্য হিসেবে এই র‍্যাঙ্ক পেল রেয়ান রেহমান । তার বড় ভাই আয়মান রেহমানও এর আগে ‘ঈগল স্কাউট’ র‍্যাঙ্ক পেয়েছেন।

রেয়ান রেহমান ২০১৩ সালে স্কাউট হিসেবে যোগ দিয়ে একে একে টেন্ডারফুট, সেকেন্ড ক্লাস, ফার্স্ট ক্লাস, স্টার স্কাউট, লাইফ স্কাউট হয়ে এবার ‘ঈগল স্কাউটে’ ভূষিত হলো।

ঈগল কোর্ট অব অনারের আনুষ্ঠানিকতা

 

রোববার নিউজার্সির মানালাপান ব্যাটলগ্রাউন্ড কান্ট্রি ক্লাবে রেয়ান রেহমানকে ‘ঈগল কোর্ট অব অনার’ এ ভূষিত করা হয়। রেয়ান রেহমানের বাবা যুক্তরাষ্ট্রে বাংলাদেশি আমেরিকান আসিটি উদ্যোক্তা আজিজ আহমদ এবং মা পান্না আজিজ ছিলেন এই আয়োজনের হোস্ট।

ঈগল কোর্ট অব অনারের নির্ধারিত আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে রেয়ান রেহমানকে ‘ঈগল স্কাউট’ হিসেবে ঘোষণা করা হয়। এ সময় রেয়ান রেহমানের হাতে তুলে দেওয়া হয় র‍্যাঙ্ক সনদ। বিশেষ প্রক্লেমশন তুলে দেওয়া হয় স্টেট সিনেটর ভিন গোপালের পক্ষ থেকে। মনমাউথ কাউন্টি কমিশনার রস এফ লিসিট্রা এই সনদ তুলে দেন।

মোমবাতি প্রজ্জ্বলন করে রেয়ান স্কাউটিং আইন মেনে চলার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। প্রতিটি স্কাউটকে আইনের ১২টি দিক মেনে চলতে হয় যা হলো- বিশ্বাসযোগ্যতা, আনুগত্য, সহায়তাপূর্ণ মনোভাব, বন্ধুভাবাপন্নতা, সাহসিকতা, উদারতা, বাধ্যগত, উৎফুল্লতা, মিতব্যয়িতা, বীরত্ব, পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সম্মানবোধ।

অনুষ্ঠানে স্কাউট মাস্টার ও বয় স্কাউট অব আমেরিকার মনমাউথ কাউন্সিল ডিস্ট্রিক্ট কমিশনার রে গ্লোডে একটি প্রশংসাপত্র তুলে দেন রেয়ান রেহমানকে। মেন্টর হিসেবে তিনি রেয়ানকে অতি বাধ্যগত, কর্মঠ, দায়িত্বশীল হিসেবে দেখেছেন বলেও মন্তব্য করেন।

এই অর্জনে রেয়ান রেহমানের বাবা আজিজ আহমদ স্কাউট কর্তৃপক্ষের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.