যাদের হাতে উঠল ‘স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ড’

0
60
‘স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ড’

ঘোষিত হয়ে গেল বছরের অন্যতম প্রত্যাশিত ও মর্যাদাপুর্ণ পুরস্কার ‘স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ড (এসএজি)।’ শনিবার (২৪ ফেব্রুয়ারি) ৩০ তম ‘স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ড’ ঘোষণা করা হয়েছে। এ বছর স্ক্রিনস অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ডে (এসএজি) বাজিমাত করেছে ‘ওপেনহেইমার’ ও ‘দ্য বিয়ার।’ তবে বাফটা’র মতো ফের হতাশ হয়েই ফিরতে হয়েছে বছরের সবচেয়ে আলোচিত ও সফল চলচ্চিত্র বার্বি’কে।

এ বছর সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতেছে ‘ওপেনহেইমার’। সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন সিলিয়ান মারফি, ওপেনহেইমার থেকে। সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন লিলি গ্ল্যাডস্টোন, ‘কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন’-এর জন্য। গোল্ডেন গ্লোব ও বাফটা জয়ের পর সেরা পার্শ্ব-অভিনেত্রীর গিল্ড পুরস্কারও জিতেছেন ডা’ভাইন জয় র‍্যানডলফ।

‘দ্য হোল্ড ওভার’ চলচ্চিত্রের জন্য এই পুরস্কার জিতেছেন তিনি। ‘ওপেনহেইমার’-এর জন্য সেরা পার্শ্ব-অভিনেতার পুরস্কার উঠেছে রবার্ট ডাউনি জুনিয়রের হাতে। টেলিভিশন সিরিজের পুরস্কারে এইচবিও-এর ‘সাকসেশন’ জিতেছে সেরা ড্রামা সিরিজের পুরস্কার। সেরা কমেডি সিরিজ হয়েছে ‘দ্য বিয়ার।

’সেরা অ্যাকশন সিরিজ হয়েছে ‘দ্য লাস্ট অব আস।’ ড্রামা সিরিজে ‘দ্য লাস্ট অব আস’-এর জন্য সেরা অভিনেতা হয়েছেন পেড্রো পাসক্যাল। সেরা অভিনেত্রীর পুরস্কার উঠেছে এলিজাবেথ ডেবিকির হাতে, ‘দ্য ক্রাউন’-এর জন্য। কমেডি সিরিজ ‘দ্য বিয়ার’-এর জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন আয়ো অ্যাদিবিরি এবং সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন জেরেমি অ্যালেন হোয়াইট। হলিউডের পুরস্কারের মঞ্চে এসএজিকে বলা হয় অস্কারের পূর্বাভাস।

সাধারণত যে অভিনয়শিল্পীরা এসএজি জেতেন, তাদের হাতেই উঠে বছরসেরার অস্কার। গিল্ড মেম্বাররাই অ্যাকাডেমি মেম্বার হিসেবে অস্কারে ভোট দেবেন। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে ভোট। ১০ মার্চ বসবে অস্কারের আসর।
শবিবার (২৪ ফেব্রুয়ারি) রাতে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের শ্রাইন মিলনায়তনে বসেছিল এসএজি’র ৩০তম আসর। ২০২৩ সালের সেরা অভিনয়শিল্পীদের পুরস্কার দেওয়া হয় এই আয়োজনের মাধ্যমে। হলিউডে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে নেটফ্লিক্স।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.