ম্যানইউতে ডি গিয়ার বিকল্প গোলরক্ষক হতে পারেন যারা

0
83
ম্যানইউতে ডি গিয়ার বিকল্প হতে পারেন যারা।

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে আগামী জুনে চুক্তি শেষ হচ্ছে ডেভিড ডি গিয়ার। তার সঙ্গে রেড ডেলিভসদের চুক্তি নবায়নের গুঞ্জন আছে। আবার তাকে ছেড়ে দেওয়াও হতে পারে। স্প্যানিশ গোলরক্ষককে ম্যানইউ ছেড়ে দিলে তার গোলপোস্ট সামলানোর দায়িত্ব পেতে পারেন শীর্ষ পর্যায়ের  ক‘জন তরুণের মধ্যে কেউ।

ডিয়াগো কস্তা: পর্তুগালের ২৩ বছর বয়সী গোলরক্ষক ডিয়াগো কস্তা ম্যানইউ’তে আসার লড়াইয়ে এগিয়ে আছেন। জাতীয় দলে খেলার অভিজ্ঞতা অর্জন করেছেন তিনি। দীর্ঘদেহি, দুই পায়ে সমান পারদর্শী এবং লম্বা পাস দিতে সক্ষম কস্তাকে মনে করা হচ্ছে লম্বা রেসের ঘোড়া।

পোর্তর পর্তুগিজ গোলরক্ষক কস্তা।

মাইক মাইগন্যান: যদি সময়ের অন্যতম সেরা গোলরক্ষককে কেনার প্রশ্ন আসে তাহলে তিনি হবেন এসি মিলানের মাইক মাইগন্যান। ফ্রান্সের ২৭ বছর বয়সী এই গোলরক্ষক জাতীয় দলে হুগো লরিসের উত্তরসূরী হয়েছেন। এসি মিলানকে গত মৌসুমে লিগ, চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে তুলতে বড় ভূমিকা রেখেছেন। শারীরিকভাবে তিনি শক্তিশালী, বিল্ড আপে রাখতে পারেন ভূমিকা। তাকে কিনতে খরচ করতে হবে মোটা অঙ্কের অর্থ।

এসি মিলানের ফ্রান্স গোলরক্ষক মাইক মাইগন্যান।

জিওর্জি মামারডাসভিলি: ডি গিয়ার বিকল্প হতে পারেন ভ্যালেন্সিয়ায় খেলা জিওর্জি মামারডাসভিলি। বক্সে তার দৃঢ়তা, পেনাল্টি ফেরানোর দক্ষতা মিলিয়ে শীর্ষ পর্যায়ের গোলরক্ষক ভাবা হচ্ছে তাকে। জর্জিয়ান এই গোলরক্ষক ম্যানইউ-এর সঙ্গে চুক্তি করতে মুখিয়ে আছেন। তবে চেলসিও তাকে দলে নেওয়ার লড়াইয়ে আছে।

ভ্যালেন্সিয়ার জর্জিয়ান গোলরক্ষক জিওর্জি মামারডাসভিলি।

জর্ডান পিকফোর্ড: এভারটন শীর্ষ লিগ থেকে অবনমনের শঙ্কায় আছে। গত মৌসুমেও দলটি ভালো করেনি। যা পিকফোর্ডের ক্যারিয়ারের জন্য ভালো নয়। আর্সেনাল গোলরক্ষক অ্যারন রামসডেলের কাছে জাতীয় দলে জায়গা হারাতে বসেছেন তিনি। শীর্ষ পর্যায়ের ক্লাবের থেকে প্রস্তাবের অপেক্ষায় আছেন ইংলিশ গোলরক্ষক। ম্যানইউ হতে পারে তার জন্য ভালো সুযোগ।

এভারটনের ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ড।

বার্ল ভারব্রুগেন: বেলজিয়ামের ক্লাব আন্ডারলেখটে ব্রেক থ্রু সিজন পার করছেন তিনি। ২০ বছর বয়সী গোলরক্ষক নেদারল্যান্ডসের জাতীয় দলের র‌্যাডারে আছেন। ডাচ ফুটবলারদের প্রতি বিশেষ সুনজর থাকায় এরিক টেন হ্যাগের দলে যোগ দিতে পারেন ভারব্রুগেন। লম্বা ও ছোট পাসে পারদর্শী হওয়ায় তাকে আধুনিক ফুটবলের সেরা তরুণ গোলরক্ষক মনে করা হচ্ছে।

বেলজিয়ামের ক্লাবে খেলা ২০ বছর বয়সী ডাচ গোলরক্ষক ভারব্রুগেন।

ডেভিড রায়া: প্রিমিয়ার লিগের সেরা গোলরক্ষকদের সঙ্গে উচ্চারিত নাম ডেভিড রায়া। লিভারপুল কোচ ক্লপের চোখে, রায়া নাম্বার টেন জার্সি পরে খেলতে পারে। তবে শট ফেরানোয় কিছুটা দুর্বল মনে করা হয় তাকে। ব্রেন্টফোর্ড তার মূল্য নির্ধারণ করেছে ৪০ মিলিয়ন ইউরো।

ব্রেনফোর্ডের গোলরক্ষক রায়া।

ডিন হ্যান্ডারসন: বিনা পয়সার গোলরক্ষকে বাজি ধরার কথা ভাবতে পারে ম্যানইউ। উপরের তালিকা থেকে যেকোন গোলরক্ষককে পেতে মোটা অঙ্কের অর্থ খরচ করতে হবে রেড ডেভিলসদের। কিন্তু হ্যান্ডারসন ম্যানইউ-এর গোলরক্ষক। নটিংহ্যামে ধারে গিয়ে দারুণ খেলছেন তিনি। যদিও ডি গিয়ার মতো ভুল করার স্বভাব তারও আছে।

নটিংহ্যামে ধারে খেলা ম্যানইউ গোলরক্ষক ডিন হেন্ডারসন। 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.