মেসিহীন মায়ামিকে জেতালেন সুয়ারেজ

0
57
লুইস সুয়ারেজ

চোটের কারণে আগেই ছিটকে গিয়েছিলেন লিওনেল মেসি। তাই মেজর লিগ সকারে (এমএলএস) ডিসি ইউনাইটেডের বিপক্ষে আর্জেন্টাইন অধিনায়ককে ছাড়া বেশ চাপেই ছিল ইন্টার মায়ামি। মেসিকে ছাড়া ৭ ম্যাচে মাঠে নেমে প্রতিবারই হতাশা নিয়ে মাঠে ছেড়েছে ফ্লোরিডার ক্লাবটি। এবার অবশ্য সেই চাপ বুঝতেই দিলেন না মেসির দীর্ঘদিনের সতীর্থ ও বন্ধু লুইস সুয়ারেজ।

সুয়ারেজের জোড়া গোলে ডিসি ইউনাইটেডকে ৩-১ ব্যবধানে হারিয়েছে ইন্টার মায়ামি। মায়ামিতে ৭ ম্যাচে সুয়ারেজের গোল এখন ৬টি।

শনিবার (১৬ মার্চ) কনক্যাকাফে শেষ ম্যাচে চোট পাওয়ায় ওয়াশিংটনের অডি ফিল্ডে লিওনেল মেসিকে ছাড়া একাদশ সাজান মায়ামি বস টাটা মার্টিনো। এদিন মেসিকে ছাড়া শুরুটা মোটেই ভালো হয়নি মায়ামির।

ম্যাচের ১৪তম মিনিটে জ্যারেড স্ট্রাউডের গোলে এগিয়ে যায় ডিসি ইউনাইটেড। তবে ১০ মিনিট ব্যবধানে মায়ামিকে সমতায় ফেরান লিওনার্দো কাম্পানা। শেষ পর্যন্ত ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না মায়ামি। বদলি হিসেবে নেমে অসাধারণ এক দলীয় আক্রমণ থেকে ম্যাচের ৭২তম মিনিটে মায়ামিকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন লুইস সুয়ারেজ। আর ৮৫তম মিনিটে নিজের জোড়া পূরণ করে দ্য হেরোনদের পূর্ণ পয়েন্ট এনে দেন এই উরুগুয়েন স্ট্রাইকার। এ জয়ে শীর্ষেই থাকল মায়ামি। ৫ ম্যাচে তাদের পয়েন্ট এখন ১০।

ম্যাচ শেষে কোচ মার্টিনোর ভাষ্য, দল যেভাবে প্রথম ১৫ মিনিটের ধাক্কা সামলেছে, আমার ভালো লেগেছে। আমার মনে হয়, প্রথম ১৫ থেকে ২০ মিনিটের পর ম্যাচটা আমরা ভালোভাবেই নিয়ন্ত্রণ করতে পেরেছি। জয় আমাদের প্রাপ্য ছিল।

মেসির চোট নিয়ে মার্টিনোর মন্তব্য, এটা স্পষ্ট যে আমাদের লক্ষ্য হচ্ছে তাকে (মেসিকে) কনক্যাকাফ চ্যাম্পিয়নস কাপের কোয়ার্টার ফাইনালে খেলানো। আমরা তাকে নিয়ে কোনো ঝুঁকি নেব না।

উল্লেখ্য, কনক্যাকাফের কোয়ার্টার ফাইনালে ৩ এপ্রিল মন্টেরির মুখোমুখি হবে মায়ামি। তবে এর নিউইয়র্ক রেড বুলস ও নিউইয়র্ক সিটির বিপক্ষে লিগ ম্যাচ আছে মেসিদের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.