মিছিল নিয়ে সমাবেশে আসছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা

0
98
সমাবেশে আগত আওয়ামী লীগের নেতা–কর্মীদের একাংশ

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটসংলগ্ন এলাকায় মঞ্চ তৈরির কাজ শেষ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ‘বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত সন্ত্রাসের’ প্রতিবাদে এই শান্তি সমাবেশ করছে দলটি।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এই সমাবেশ আজ বুধবার বেলা তিনটায় শুরু হবে।

বেলা একটার দিকে সরেজমিন দেখা যায়, সমাবেশকে কেন্দ্র করে আশপাশের এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। মঞ্চের সামনে প্লাস্টিকের কিছু চেয়ার বিছানো হয়েছে।

বেলা দেড়টার দিকে যুবলীগের একটি মিছিল সভাস্থলে এসে পৌঁছেছে। দুপুর থেকে বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে নেতা-কর্মীরা সমাবেশস্থলে আসা শুরু করেছেন।

সকাল থেকে বেলা দেড়টা পর্যন্ত এই এলাকার সড়কে স্বাভাবিক যান চলাচল ছিল। তবে বেলা দেড়টা থেকে মিছিল আসতে শুরু করার পর যান চলাচল সীমিত হয়ে যায়।

তবে দুপুরে সমাবেশস্থলে চেয়ারে বসা নিয়ে আওয়ামী লীগের কিছু কর্মীর মধ্যে কথা-কাটাকাটি হয় এবং একপর্যায়ে চেয়ার ছোড়াছুড়ির ঘটনাও ঘটেছে।

ইতিমধ্যে মঞ্চে এসে হাজির হয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সমাবেশস্থলের পাশে দলীয় কার্যালয়ে এসে অবস্থান করছেন বলে জানা গেছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন বলেন, ‘আমরা পাল্টা কর্মসূচি দেইনি। আমাদের সমাবেশ বেলা তিনটায়। এর আগে নেতা-কর্মীরা জড়ো হলে রাস্তায় যানজট হবে। তার কারণে দলের নেতা-কর্মীদের বেলা তিনটায় আসতে বলা হয়েছে। সন্ধ্যার আগেই সমাবেশের কার্যক্রম শেষ করা হবে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.