মতিঝিলে কুরিয়ার সার্ভিসের কার্যালয়ে ৪ ঘণ্টা অভিযান, তল্লাশি করে যা পাওয়া গেল

0
98
জব্দ করা স্কুলব্যাগের কয়েকটি এবং গ্রেপ্তার সাইফুল ইসলাম (ডান থেকে প্রথম), ছবি: সংগৃহীত

রাজধানীর মতিঝিলের দিলকুশা বাণিজ্যিক এলাকায় সুন্দরবন কুরিয়ার সার্ভিস সেন্টার থেকে ৫০ হাজার ইয়াবা উদ্ধার করার কথা জানিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)।

শুক্রবার বিকেল পাঁচটা থেকে রাত নয়টা পর্যন্ত চালানো এক অভিযানে এসব ইয়াবা উদ্ধার করা হয়। একটি বস্তায় করে আসা ৫০টি স্কুলব্যাগ তল্লাশি করে উদ্ধার করা হয় ইয়াবাগুলো। এ ঘটনায় সাইফুল ইসলাম (৩৯) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিএনসির কর্মকর্তারা বলেন, ডিএনসি ফরিদপুর জেলা কার্যালয়ের কর্মকর্তারা কিছুদিন ধরে সন্দেহভাজন এক ব্যক্তির গতিবিধির ওপর নজর রাখছিলেন। এরই মধ্যে কর্মকর্তারা তথ্য পান, কক্সবাজার থেকে ইয়াবার একটি চালান কুরিয়ারে করে ঢাকা হয়ে মাদারীপুর যাবে। এ তথ্যের ভিত্তিতে সাইফুল ইসলামকে দিলকুশা থেকে আটক করে ওই কার্যালয়ে তল্লাশি চালানো হয়।

কর্মকর্তাদের ভাষ্যমতে, তল্লাশির সময় সাইফুল ইসলামের কাছ থেকে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের একটি পণ্য চালানের অনুলিপি পাওয়া যায়। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি জানান, দিলকুশা বাণিজ্যিক এলাকার ওই কুরিয়ার সার্ভিস সেন্টার থেকে মাদকের একটি চালান তাঁর বুঝে নেওয়ার কথা। পরে তাঁকে সেখানে নিয়ে চালানের অনুলিপির মাধ্যমে পণ্যের একটি বস্তা সংগ্রহ করা হয়। বস্তায় পাওয়া যায় ৫০টি স্কুলব্যাগ। এসব ব্যাগে পলিথিনের বড় প্যাকেটে বিশেষ কৌশলে লুকানো ২৫০টি নীল রঙের জিপার পাওয়া যায়। প্রতিটি জিপার থেকে ২০০টি ইয়াবা উদ্ধার করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ফরিদপুর জেলার উপপরিচালক শামীম হোসেন বলেন, জিজ্ঞাসাবাদে সাইফুল জানিয়েছেন, দেশের দক্ষিণাঞ্চলের মাদক কারবারিদের কাছ থেকে ইয়াবা সংগ্রহ করেন তিনি। সাইফুলের বিরুদ্ধে আগেও মাদকের মামলা রয়েছে। তিনি চট্টগ্রাম থেকে নিজেই ইয়াবার আজকের এ চালান ঢাকায় পাঠিয়েছেন। অর্থাৎ প্রাপক ও প্রেরক একই ব্যক্তি। এ ক্ষেত্রে তিনি আলাদা নাম ও মুঠোফোন নম্বর ব্যবহার করেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.