‘ভোরে একজন জানায় আমাদের দুটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে’

0
81
অপু বিশ্বাস

অপু বিশ্বাস। চিত্রনায়িকা। ঈদে মুক্তি পাচ্ছে তাঁর অভিনীত নতুন সিনেমা ‘প্রেমপ্রীতির বন্ধন’। এ সিনেমা ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তাঁর সঙ্গে–

শুনলাম কলকাতা গিয়েছিলেন?

ঠিকই শুনেছেন। ব্যক্তিগত কিছু কাজে গত সপ্তাহে কলকাতা গিয়েছিলাম। ফিরেছি গত পরশু। ফিরেই বঙ্গবাজারের ঘটনা দেখলাম। তাই মনটা বেশ খারাপ আছে বলতে পারেন। ঈদের আগে এমন দুর্ঘটনায় অনেকের স্বপ্ন নষ্ট হয়ে গেল। কোথাও আগুন লাগার ঘটনা দেখলেই আমার নিজের জীবনের ঘটে যাওয়া এক ঘটনার কথা বারবারই মনে পড়ে।

সেই ঘটনার কথা বলবেন কি?

১৯৯৫ সালের কথা। সেই সময় বগুড়া নিউমার্কেটে আমাদের দুটি দোকান ছিল। এমন এক রোজার ঈদের আগের দিন সারারাত বাবা, কাকা দোকানদারি করে বাসায় এসে ঘুমাচ্ছিলেন। ভোরবেলা একজন এসে জানালেন আমাদের দুটি দোকানসহ পুরো নিউমার্কেট পুড়ে ছাই হয়ে গেছে। যেহেতু তখন আমি অনেক ছোট। কিছুই বুঝি না, শুধু দেখতাম মা-বাবা, কাকা, দিদি সবাই কান্না করছিল, আর বলছিল সব শেষ। তখন বুঝিনি আমাদের ওপর দিয়ে কী গেছে, কিন্তু আজ বুঝতে পারছি বঙ্গবাজারে ব্যবসায়ী পরিবারের ওপর দিয়ে কী যাচ্ছে। এ রকম দুর্ঘটনা যেন কোনো পরিবারের ওপরে না আসে।

ঈদে আপনার অভিনীত ‘প্রেমপ্রীতির বন্ধন’ মুক্তি পাচ্ছে। সিনেমাটি নিয়ে বলুন?

সোলায়মান আলী লেবুর ‘প্রেমপ্রীতির বন্ধন’ বড় বাজেটের সিনেমা। গল্প অসাধারণ। নির্মাণেও ছিল যত্নের ছাপ। সবকিছু মিলিয়ে ভালো একটি সিনেমা উপহার পেতে যাচ্ছেন দর্শক। সিনেমাটি আমার কাছে স্পেশাল। কারণ, চার বছর পর ঈদে আসছি। আমার অভিনীত কোনো সিনেমা এই উৎসবে মুক্তি পেতে যাচ্ছে। এতে নতুন চেহারায় দর্শক আমাকে দেখবেন।

আপনার প্রযোজিত ‘লালশাড়ি’ সিনেমার কী খবর?

এরই মধ্যে সিনেমাটির সব কাজ শেষ হয়েছে। চলতি সপ্তাহে সেন্সর ছাড়পত্রের জন্য ছবিটি জমা দেয়ার পরিকল্পনা করছি। ছাড়পত্র হাতে পেলে মুক্তির পরিকল্পনা করব। আমার ইচ্ছা যে কোনো উৎসবে ছবিটি মুক্তি পাক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.