ভোট দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বললেন, বিএনপির হরতাল ‘ঢংঢাং’

0
86
সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী এ কে আব্দুল মোমেন আজ রোববার সকালে নগরের বন্দরবাজার এলাকার দুর্গা কুমার সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট দেন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে নিজের ভোট দিয়ে আওয়ামী লীগের প্রার্থী ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, ‘আজ ছুটির দিন। উৎসবের দিন, ভোটের দিন। বিএনপির হরতাল ঢংঢাং। এগুলো মিডিয়াতে বলার জন্য বলা। টানা তিন দিনের ছুটির কারণে ভোটারদের উপস্থিতি কিছুটা কম হতে পারে। তবে যেভাবে উৎসাহ-উদ্দীপনার মধ্যে ভোট হচ্ছে, আমরা চিন্তিত নই।’

আজ রোববার সকালে সিলেট নগরের দুর্গাকুমার পাঠশালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি সকাল ৯টা ৫০ মিনিটে ভোটকেন্দ্রে আসেন এবং ১০টার দিকে ভোট দেন। তাঁর সঙ্গে সিটি মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ভোটার উপস্থিতি প্রসঙ্গে বলেন, গত সিলেট সিটি নির্বাচনে ৪৬ শতাংশ ভোট পড়েছিল। এটি ভালো। আর যুক্তরাষ্ট্রের নির্বাচনে একবার এসেছে ৩৮ শতাংশ এবং একবার এসেছে ৪৪ শতাংশ। তবে ভোটার উপস্থিতির ব্যাপারে তিনি আশাবাদী। তিনি সবাইকে নির্ভয়ে ভোটকেন্দ্রে এসে ভোট দেওয়ার আহ্বান জানান।

সিলেট-১ আসনে মোট প্রার্থী পাঁচজন। বাকি চার প্রার্থী হলেন—সাংস্কৃতিক মুক্তিজোটের আবদুল বাছিত (ছড়ি), ন্যাশনাল পিপলস পার্টির ইউসুফ আহমদ (আম), ইসলামী ঐক্যজোটের ফয়জুল হক (মিনার) ও বাংলাদেশ কংগ্রেসের সোহেল আহমদ চৌধুরী (ডাব)।

সকাল সাড়ে ৯টার দিকে নগরের শাহজালাল জামিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসায় ভোট দেন সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। ভোট দেওয়ার পর মেয়র বলেন, মানুষ স্বতঃর্স্ফূতভাবে ভোটে অংশগ্রহণ করে শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করছেন। সাধারণ মানুষ ভোট প্রয়োগের মাধ্যমে নৌকার বিজয় সুনিশ্চিত করবেন। ভোটার উপস্থিতি আশাব্যঞ্জক থাকবে বলে তিনি প্রত্যাশা করছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.