ভিয়েতনামের প্রতিনিধি দলের সঙ্গে সিপিবি ও ওয়ার্কার্স পার্টির বৈঠক সমকাল প্রতিবেদক

0
114
ঢাকা সফররত ভিয়েতনামের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেন সিপিবির কেন্দ্রীয় নেতারা। ছবি- সংগৃহীত

ঢাকা সফররত ভিয়েতনামের উচ্চপর্যায়ের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও ওয়ার্কার্স পার্টি। গতকাল শুক্রবার রাজধানীর একটি হোটেলে দল দুটির কেন্দ্রীয় নেতারা পৃথকভাবে এ বৈঠক করেন।

বৈঠকে ভিয়েতনাম প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দেশটির ন্যাশনাল অ্যাসেম্বলির চেয়ারম্যান ভুং দিন হিউ। সিপিবির সভাপতি শাহ আলমের নেতৃত্বে দলটির প্রতিনিধি দলে ছিলেন সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহসাধারণ সম্পাদক মিহির ঘোষ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক এ এন রাশেদা, কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক এম এম আকাশ ও আন্তর্জাতিক বিভাগের প্রধান হাসান তারিক চৌধুরী।

বৈঠকে ভুং দিন হিউ বলেন, ভিয়েতনাম ও বাংলাদেশের জনগণের মধ্যে গভীর ও দীর্ঘস্থায়ী বন্ধুত্ব রয়েছে। ভিয়েতনামের কমিউনিস্ট পার্টি, জনগণ ও সরকার বাংলাদেশের সুখ-দুঃখে সবসময় পাশে থাকবে।

শাহ আলম বলেন, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে নানা বিদেশি শক্তির হস্তক্ষেপ এবং বিশেষ করে ন্যাটোর মদদে ইন্দো-প্যাসিফিক স্ট্র্যাটেজি সবার জন্য এক বিরাট উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

এদিকে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপির নেতৃত্বে প্রতিনিধি দলে আরও ছিলেন পলিটব্যুরোর সদস্য অধ্যাপক সুশান্ত দাস, মুস্তফা লুৎফুল্লাহ এমপি ও আলী আহমেদ এনামুল হক এমরান। বৈঠকে রাশেদ খান মেনন বলেন, ভিয়েতনামের জনগণের সাম্রাজ্যবাদবিরোধী রক্তক্ষয়ী লড়াই এবং এ দেশের জনগণ ও প্রগতিশীল দলগুলোর লড়াই ছিল পরস্পরের পরিপূরক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.