বড়শিতে মাছ নয়, এল ১২ কোটি টাকার কোকেন

0
128
১২ কোটি টাকার কোকেন

শখের বশে অনেকে পুকুর, সাগর, নদীতে মাছ ধরেন। দিন শেষে টুকটাক যা পান, সেটি নিয়েই খুশি থাকেন। এমনই একজন মাছ ধরতে গিয়েছিলেন আটলান্টিক মহাসাগরে। সেখানে তিনি মাছ নয়, পেয়েছেন ১২ কোটি টাকার কোকেনের প্যাকেট। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার টামপা শহরের মেয়র জেন ক্যাস্টরের বড়শিতে ধরা পড়েছে এই কোকেন।

ঘটনাটি গত ২৩ জুলাইয়ের। ওই দিন অবসর কাটাতে সপরিবার সমুদ্র দর্শনে গিয়েছিলেন জেন ক্যাস্টর। সমুদ্রে নৌকাভ্রমণের এক পর্যায়ে মাছ ধরার শখ জাগে তাঁর। বড়শি ফেলে মাছ ধরতে গিয়ে গেঁথে ফেললেন ৩২ কেজি ওজনের কোকেনের একটি বড় প্যাকেট, যার বাজারমূল্য প্রায় ১১ লাখ ডলার (বাংলাদেশি প্রায় ১২ কোটি টাকা)।

একপর্যায়ে জেন ক্যাস্টরের পরিবারের এক সদস্য আটলান্টিকের পানিতে কিছু একটা দেখতে পান। তিনি ভেবেছিলেন, পানিতে কোনো কিছুর ছায়া পড়েছে। হয়তো সমুদ্রে ভেসে থাকা কাঠের টুকরার নিচে ছোট ছোট মাছের ঝাঁক থাকতে পারে। কৌতূহলের বশে তাঁরা নৌকাটি নিয়ে সেদিকে এগিয়ে যান। তিনি বলেন, ‘আমরা একেবারে সেটির কাছে পৌঁছে যাই। তখন মনে হলো, এটি কিছু একটার প্যাকেট।’

ক্যাস্টর বলেন, প্যাকেটের ভেতর কোকেন–জাতীয় মাদক ছিল, শুরুতেই তাঁর এমন সন্দেহ হয়েছিল। কারণ, তিন দশকের বেশি সময় তিনি টামপা পুলিশে কাজ করেছেন। এর মধ্যে ছয় বছর পুলিশপ্রধান ছিলেন। অভিজ্ঞতার কারণে তিনি নিশ্চিত হয়েছিলেন, প্যাকেটের ভেতর মাদক আছে। পরে কোকেনের প্যাকেকটি তাঁদের নৌকায় তোলা হয়। প্যাকেটটি শক্ত করে বেঁধে রাখা হয়েছিল। প্লাস্টিক দিয়ে বাঁধা ব্যাগের ভেতর কী আছে, দেখা যাচ্ছিল।

প্যাকেটের ভেতর কোকেন আছে, সেটি নিশ্চিত হওয়ার পর স্মার্টওয়াচে জায়গাটি সেভ করে রাখেন ক্যাস্টর। এরপর তিনি বিষয়টি স্থানীয় পুলিশকে জানান। পরে যুক্তরাষ্ট্রের বর্ডার গার্ড প্যাকেটটি জব্দ করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.