অভিষেকেই ফিরমিনোর হ্যাটট্রিক, সৌদি লিগে নতুন যুগের সূচনা

0
128
নতুন ক্লাবে স্বপ্নের চেয়েও সুন্দর শুরু হয়েছে ফিরমিনোর, ছবি : টুইটার

সৌদি আরবের ফুটবলে অভিষেকেই জেদ্দা কাঁপালেন রবার্তো ফিরমিনো। ব্রাজিলিয়ান তারকার হ্যাটট্রিকেই সৌদি প্রো লিগের প্রথম ম্যাচে বড় জয় পেয়েছে আল আহলি। ফিরমিনোর জ্বলে ওঠার রাতে আল হাজমের বিপক্ষে আল আহলির জয় ৩-১ গোলে।

এই ম্যাচ দিয়েই নতুন যুগের সূচনা হলো সৌদি ফুটবলে। গত মৌসুমের মাঝামাঝিতে ক্রিস্টিয়ানো রোনালদোর আগমনে বিশ্ব ফুটবলের আকর্ষণের কেন্দ্রে আসে সৌদি লিগ। কিন্তু এবার বিশ্ব ফুটবলের শীর্ষ সারির তারকাদের নিয়েই শুরু হলো লিগটি। যেখানে প্রথম ম্যাচেই মাঠে দেখা গেছে ইউরোপের ফুটবল মাতানো রবার্তো ফিরমিনো-রিয়াদ মাহরেজদের মতো তারকাদের। সামনের দিনগুলোতে করিম বেনজেমা, জর্ডান হেন্ডারসন, ফাবিনিও, এনগালো কান্তে ও সাদিও মানেসহ আরও অনেক তারকাকে দেখা যাবে লিগ মাতাতে।

প্রো লিগের প্রথম ম্যাচে জেদ্দার প্রিন্স আবদুল্লাহ আল ফয়সাল স্টেডিয়ামে আল আহলির একাদশে ছিল তারার ছড়াছড়ি। এই দল দেখে কারও যদি ইউরোপিয়ান কোনো দলের কথা মনে পড়ে, তবে তাঁকে দোষ দেওয়ার সুযোগ নেই। দলের আক্রমণভাগে ছিলেন ফিরমিনো ও রিয়াদ মাহরেজদের মতো ইংলিশ প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নস লিগ জেতা তারকা। মিডফিল্ডে সাবেক বার্সেলোনা তারকা ফ্রাঙ্ক কেসিয়ে। আর গোলবারের নিচে ছিলেন সাবেক চেলসি তারকা এদোয়ার্দো মেন্দি।

তারকাবহুল আল আহলি এদিন শুরু থেকেই দাপুটে ফুটবল খেলেছে। তবে ম্যাচের কিছু কিছু সময়ে সমন্বয়হীনতাও দেখা গেছে বেশ। অভিষেকে এদিন ফিরমিনোর গোলমুখ খুলতে লেগেছে মাত্র ৬ মিনিট। সতীর্থ আল মাজরাশির ক্রসে মাথা ছুঁয়ে দলকে এগিয়ে দেন লিভারপুল কিংবদন্তি। এ সময় ফিরমিনোর সঙ্গে তাঁর এক চোখে হাত দিয়ে ট্রেডমার্ক উদ্‌যাপনে মাতেন সাবেক ম্যানচেস্টার সিটি তারকা মাহরেজও। এরপর এই ব্যবধান ২-০ করতে ফিরমিনোর লেগেছে মাত্র ৪ মিনিট। ১০ মিনিটের মাথায় দেখা যায় ফিরমিনো-মাহরেজের যুগলবন্দী। এবার মাহরেজের বাড়ানো বল জালে জড়িয়ে দলকে আরও এগিয়ে দেন ফিরমিনো। এই দুই গোল নিয়েই বিরতিতে যায় আল আহলি।

বিরতির পর ৫০ মিনিটে এক গোল শোধ করে ম্যাচে ফেরার বার্তা দেয় আল হাজম। এই গোলে আল হাজম তারকা বারবোসো ডি সুজার চেয়ে কৃতিত্বের চেয়ে মেন্দির ভুলটাই ছিল চোখে পড়ার মতো। ডি সুজার পায়ে বল তুলে দেন মেন্দি নিজেই। তবে ৭২ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করে আল আহলিকে বিপদমুক্ত করেন ফিরমিনো। ব্রাজিলিয়ান তারকার হেড প্রতিপক্ষ গোলরক্ষক ফিরিয়ে দেন, কিন্তু ফিরতি শটে ঠিকই বল জালে জড়ান ফিরমিনো। তাঁর এই গোলে আল আহলি লিড নেয় ৩-১ গোলে। আর এই গোলেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে এ মৌসুমে দ্বিতীয় স্তর থেকে উঠে আসা আল আহলি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.