ব্যক্তিগত বিমান, বিয়ানকার্দির সঙ্গে থাকা…আল হিলালের চুক্তিতে নেইমারের যত শর্ত

0
109
পিএসজি ছেড়ে আল হিলালে যাচ্ছেন নেইমার, ছবি: এএফপি

শেষ বলে কিছু নেই—দলবদলের বিষয়ে এই বাক্য সব সময়ই বলা হয়। এ কারণেই নেইমারের আল হিলালে যাওয়ার বিষয়ে চূড়ান্ত কিছু বলা যাচ্ছে না। অবশ্য ইউরোপিয়ান সংবাদমাধ্যমের যা খবর, চুক্তির বিষয়টি একপ্রকার নিশ্চিত হয়েই গেছে। এখন শুধু নেইমারের সই করাটাই বাকি।

যেকোনো দলবদলেই সব বিষয়ে খুব গোপনীয়তা বজায় রেখেই এগোয় ক্লাব ও খেলোয়াড়। ট্রান্সফার ফি কত, খেলোয়াড়টির বেতন কত হবে আর চুক্তিতে কী কী শর্ত আছে—এগুলো সাধারণত বাইরে প্রকাশ করে না কোনো পক্ষই।

তবে ক্লাব ও খেলোয়াড়ের বিভিন্ন সূত্র মারফত কিছু কিছু খবর পেয়েই যায় সংবাদমাধ্যম। সেই খবর অনুযায়ী, আল হিলালের সঙ্গে নেইমারের চুক্তি সই করা সময়ের ব্যাপার মাত্র। আল হিলাল ও পিএসজি সব বিষয়ে একমত হয়েছে।

Prothom alo image
আল হিলালের সঙ্গে চুক্তিতে অনেকগুলো শর্ত দিয়েছেন নেইমার’ ছবি: রয়টার্স

আল হিলালের দেওয়া বেতনের প্রস্তাবে নেইমারও নাকি রাজি। আর নেইমারের দেওয়া ব্যক্তিগত শর্তেও রাজি আল হিলাল। ৩১ বছর বয়সী নেইমারের জন্য পিএসজিকে ৯ কোটি ইউরো ট্রান্সফার ফি দেবে সৌদি আরবের ক্লাবটি।

নেইমারের বেতন নিয়ে অবশ্য বিভিন্ন সংবাদমাধ্যম ভিন্ন ভিন্ন খবর দিচ্ছে। আগের দিন একটি সংবাদমাধ্যম জানিয়েছে, নেইমারকে বছরে ৮ কোটি ইউরো বেতন দেবে আল হিলাল। এখন ফুটমেরকাতো নামের একটি অনলাইন পোর্টাল খবর দিয়েছে, নেইমারকে ২ বছরে ৩২ কোটি ইউরো দেবে তারা।

ফুটমেরকাতো একই সঙ্গে নেইমার আল হিলালকে চুক্তিতে কী কী ব্যক্তিগত শর্ত দিয়েছেন, সেটারও একটি তালিকা দিয়েছে। আল হিলালের কাছে নেইমার একটি ব্যক্তিগত বিমান চেয়েছেন। সেটাতে সৌদি আরবের ক্লাবটি রাজি হয়েছে।

Prothom alo image
২০১৭ সালে দলবদলের বিশ্ব রেকর্ড গড়ে বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন নেইমার, ছবি : এএফপি

এ ছাড়া নেইমারের চুক্তিতে আরেকটি শর্ত আছে। সেই শর্তে নেইমার বিয়ে করা ছাড়াই প্রেমিকা ব্রুনো বিয়ানকার্দির সঙ্গে সৌদি আরবে থাকতে পারবেন। দেশটির নিয়ম অনুযায়ী, বিয়ে করা ছাড়া কোনো যুগলের একসঙ্গে থাকার অনুমতি নেই। তবে আল নাসরে নাম লেখানো ক্রিস্টিয়ানো রোনালদো তাঁর প্রেমিকা জর্জিনা রদ্রিগেজের সঙ্গে থাকার অনুমতি পেয়েছেন আগেই।

এসব শর্তের বাইরে আর্থিক কিছু বিষয়ও আছে চুক্তিতে। এই যেমন আল হিলালের প্রতিটি ম্যাচ জয়ের পর ৮০ হাজার ইউরো করে বোনাস পাবেন নেইমার। আর সামাজিক যোগাযোগমাধ্যমে সৌদি আরবের প্রচারণাবিষয়ক প্রতিটি পোস্টের জন্য তিনি পাবেন ৫ লাখ ইউরো করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.