বিতর্কিত নট-আউট নিয়ে যা বললেন সৌম্য সরকার

0
50
সৌম্য সরকার

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা; যার শুরু হয়েছিল নাগিন ডান্স দিয়ে, এরপর টাইমড-আউট বিতর্ক। এবার আল্ট্রা-এজ বিতর্ক। দ্বিতীয় ম্যাচে আম্পায়ার আউট দেওয়ার পর রিভিউ নিয়েছিলেন সৌম্য সরকার। পরে থার্ড আম্পায়ার সেই সিদ্ধান্ত বদলে সৌম্যকে নট-আউট দেন। তবে এমন সিদ্ধান্ত সহজে মেনে নিতে পারেনি সফরকারীরা। পুরো বিষয়টি নিয়ে কথা বলেছেন সৌম্য সরকার।

বাংলাদেশের ইনিংসের চতুর্থ ওভারে বিনুরা ফান্দান্দোর শর্ট লেংথের বলটা ঠিকঠাক খেলতে পারলেন না সৌম্য সরকার। উইকেটের পেছনে কুশাল মেন্ডিসের গ্লাভসে যেতেই জোরাল আবেদনে আঙুল তুলে দিলেন আম্পায়ার গাজী সোহেল। কিন্তু সঙ্গে সঙ্গেই রিভিউ নেন সৌম্য।

এরপর তাকিয়ে থাকলেন বড় পর্দার দিকে। সেখানে আল্ট্রা-এজে স্পাইক দেখার পর ড্রেসিংরুমের দিকে হাঁটতেও শুরু করেছিলেন সৌম্য। চোখেমুখে তখন আরেকটি সুযোগ নষ্ট করার হতাশা।

সেই হতাশা কিছুক্ষণের মধ্যেই আনন্দে রূপ নেই। কারণ আল্ট্রা-এজে স্পাইক দেখানো সত্ত্বেও টেলিভিশন আম্পায়ার মাসুদুর রহমান ঘোষণা করলেন, বল ব্যাটে লাগেনি। মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত তাই বদলে যায়।

থার্ড আম্পায়ার মাসুদুর রহমান মুকুল জানালেন, স্পাইক দেখানোর সময় বল ও ব্যাটের মধ্যে দূরত্ব রয়েছে। তাই মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বদলে দেন তিনি। ফলে রিভিউ নিয়ে এ যাত্রায় বেঁচে গেলেন সৌম্য।

টিভি আম্পায়ারের এমন সিদ্ধান্ত বদলে সন্তুষ্ট হতে পারেনি শ্রীলঙ্কা। অনফিল্ড আম্পায়ারকে ঘিরে ধরে তর্কে জড়ায় তারা। মাঠে যখন শিষ্যরা প্রতিবাদ জানাচ্ছিলেন, মাঠের বাইরে তাদের গুরু কোচ ক্রিস সিলভারউডও বসে থাকেননি। ড্রেসিংরুম থেকে বেরিয়ে শরণাপন্ন হন চতুর্থ আম্পায়ার তানভীর আহমেদের।

ম্যাচ শেষে এ নিয়ে সৌম্য বলেন, যখনই আম্পায়ার আউট দিয়েছে আমি সরাসরি রিভিউ নিয়েছি কারণ আমি আত্মবিশ্বাসী ছিলাম যে আমার (ব্যাটে) লাগেনি। হয়তবা কোনো একটা আওয়াজ আসছিল।

‘হয়ত চেইন বা হেলমেট থেকে। ব্যাটের সঙ্গে গ্যাপ ছিল। আমি যখন চলে আসছিলাম বড় পর্দায় দেখেছিলাম তো বুঝতে পারি নাই। আমি আত্মবিশ্বাসী ছিলাম দেখে লিটনের কাছে জিজ্ঞেস না করে রিভিউ নেয়া।’

ইনিংসের শুরুটা দারুণ করলেও এই বিতর্কিত সিদ্ধান্তের পর আর বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি সৌম্য। সবমিলিয়ে ২২ বলে ২৬ রান করেছেন এই ওপেনার। ভালো শুরু পেয়ে আরও একবার ইনিংস বড় করতে না পারার আক্ষেপ তার কণ্ঠে।

তিনি বলেন, যদি শেষ করে আসতে পারতাম বা আরও কিছুটা এগিয়ে দিয়ে আসতে পারতাম আরও ভালো লাগত। শুরুটা ভালো হয়েছিল। একটা ভুল হয়েছিল পরে যেন আর এটা না করি সেই চেষ্টা থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.