বিএনপি থেকে আজীবন বহিষ্কার বরিশালের মেয়র প্রার্থী রূপন

0
104
বরিশাল সিটি নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রূপন

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রূপনকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিএনপি। শনিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে তাকে একথা জানানো হয়।

স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রূপন ছাত্রদল কেন্দ্রীয় সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বরিশাল মহানগরের সাবেক সদস্য ছিলেন।

চিঠিতে বলা হয়, ‘আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য বরিশাল সিটি করপোরেশনের প্রহসনের নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে রূপন প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য তাকে গত ২ জুন কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। কারণ দর্শানো নোটিশের যে জবাব রূপন দিয়েছেন তা সন্তোষজনক নয়।’

এতে আরও বলা হয়, ‘নির্বাচনে অংশগ্রহণের মধ্য দিয়ে গত ১৫ বছর ধরে ধারাবাহিক গণতান্ত্রিক আন্দোলনে যারা গুম-খুন ও সরকারি পৈশাচিক নিপীড়নের শিকার হয়েছে তাদের পরিবারসহ দেশের গণতন্ত্রকামী জনগোষ্ঠীর আকাঙ্ক্ষার প্রতি বিশ্বাসঘাতকতা করেছেন রূপন।’

এ বিষয়ে রিজভী সাংবাদিকদের বলেন, দলীয় গঠনতন্ত্রের বিধান অনুযায়ী দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে স্বতন্ত্র প্রার্থী রূপনকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। গণতন্ত্র উদ্ধারের ইতিহাসে তার নাম একজন বেইমান, বিশ্বাসঘাতক ও মীরজাফর হিসেবে উচ্চারিত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.