বিএনপির সঙ্গে বৈঠক ইউরোপীয় ইউনিয়নভুক্ত ৮ দেশের কূটনীতিকদের

0
141

শায়রুল কবির খান বলেন, বিএনপির পক্ষ থেকে এ বৈঠকে নেতৃত্ব দিচ্ছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে বিএনপির পক্ষ থেকে আরও আছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ এবং মানবাধিকার সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধিদলের সঙ্গে আলোচনা করেন ঢাকায় ইইউ কূটনীতিকেরা। ওই বৈঠকে কূটনীতিকদের সাত সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ঢাকায় ইইউর রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

কূটনৈতিক সূত্রে জানা গেছে, আগামী নির্বাচনে ইইউ যে বাংলাদেশের নির্বাচনে পর্যবেক্ষক পাঠাবে, সেটি আওয়ামী লীগের সঙ্গে বৈঠকে জানানো হয়। বাংলাদেশসহ কয়েকটি দেশে নির্বাচন পর্যবেক্ষক দল পাঠানোর বিষয়ে বাজেটও বরাদ্দ করা হয়েছে। ব্রাসেলসের পক্ষ থেকে বাংলাদেশে নির্বাচন পর্যবেক্ষক দল পাঠানোর সিদ্ধান্তকে আওয়ামী লীগের পক্ষ থেকে স্বাগত জানানো হয়েছে।

ইইউ সর্বশেষ ২০১৮ সালে অনুষ্ঠিত সংসদ নির্বাচনে কোনো নির্বাচন পর্যবেক্ষক দল পাঠায়নি। ওই সময় ইইউ আনুষ্ঠানিকভাবে জানিয়েছিল, বাংলাদেশে কোনো নির্বাচন পর্যবেক্ষণ মিশন পাঠানো হবে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.