বিএনপির গণ-অবস্থান কর্মসূচি চলছে, ব্যাহত যান চলাচল

0
114
নয়াপল্টন ও আশেপাশের এলাকায় বিএনপি নেতাকর্মীদের ভিড়

সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারসহ ১০ দফা দাবিতে বিএনপির গণ-অবস্থান কর্মসূচি চলছে। বুধবার সকাল থেকেই বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নয়াপল্টন সড়কের ওপর অবস্থান করছেন। বিভিন্ন ব্যানারে মিছিল নিয়ে এসে তারা দলীয় কার্যালয়ের সামনে ও আশেপাশের সড়কে অবস্থান নেন। বেলা বাড়ার সঙ্গে আরও বেশি নেতাকর্মী আসছেন। এতে ফকিরাপুল মোড় থেকে নাইন্টিংগেল মোড় পর্যন্ত সড়কে যানচলাচল ব্যহত হচ্ছে। আশেপাশের সড়কেও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বুধবার সকাল থেকে পল্টন এলাকায় দেখা যায়, বিএনপির গণঅবস্থান ঘিরে বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা স্লোগান দিয়ে গণঅবস্থান কর্মসূচিতে এসে যোগ দিচ্ছেন। দুপুর ১২টার দিকে সড়কের দুই পাশ বন্ধ করে করে অবস্থান নেয় বিএনপি নেতাকর্মীরা। এতে রাজধানীর ব্যাস্ততম ভিআইপি সড়কের ফকিরাপুল মোড় থেকে কাকরাইল নাইটিংগেল মোড় পর্যন্ত নেতাকর্মীদের অবস্থানের জন্য যানচলাচল বন্ধ রয়েছে। ফলে এই এলাকায় সব সড়ক ও অলি গলিতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। তারপরও সড়কের উত্তর পাশ দিয়ে দু-একটি গাড়ি আসলেও পার হতে অনেক সময় লাগছে। এ ছাড়া ফকিরাপুল, দৈনিক বাংলা, আরামবাগ এলাকাতেও যানজট সৃষ্টি হয়েছে।

সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারসহ ১০ দফা দাবিতে বুধবার সকাল সাড়ে ১০টায় দলীয় কার্যালয়ের সামনে বিএনপির গণঅবস্থান কর্মসূচি শুরু হয়। এ সময় কেন্দ্রীয় নেতারা নেতাকর্মীদেএ উদ্দেশ্যে বক্তব্য দিতে থাকেন। বিএনপির এই গণঅবস্থানের প্রধান অতিথি হিসেবে অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যদিকে কর্মসূচির সভাপতিত্ব করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

এদিকে বিএনপির গণঅবস্থান ঘিরে যেন কোনো বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি না হয়, সেজন্য ঢাকার বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.