বাড়িতে সশস্ত্র ডাকাতি, বিশ্বকাপ ছেড়ে লন্ডনে স্টার্লিং

0
124
ইংল্যান্ডের ফরোয়ার্ড রাহিম স্টার্লিং

বিশ্বকাপ চলাকালীন অদ্ভুত পরিস্থিতির সম্মুখীন হলেন ইংল্যান্ডের ফরোয়ার্ড রাহিম স্টার্লিং। ফুটবলারের অনুপস্থিতিতে তার লন্ডনের বাড়িতে সশস্ত্র ডাকাতি হয়েছে। যে কারণে বিশ্বকাপ ছেড়ে তড়িঘড়ি লন্ডনে ফিরে গেছেন স্টার্লিং। ইংল্যান্ড কোয়ার্টার ফাইনালে ওঠার পর এই তথ্য প্রকাশ করেছেন দলের কোচ গ্যারেথ সাউথগেট এবং অধিনায়ক হ্যারি কেইন।

ব্যক্তিগত কারণে শেষ ষোলোর ম্যাচে স্টার্লিং খেলতে পারবেন না, এটা আগেই জানা গিয়েছিল। রিজার্ভ বেঞ্চেও ছিলেন না তিনি। কারণটা স্পষ্ট হয়েছে সেনেগালের বিপক্ষে রোববার রাতের ম্যাচের পর। ডাকাতির কারণ ঠিক কতটা ক্ষতি হয়েছে স্টার্লিংয়ের তা স্পষ্ট করেননি সাউথগেট বা হ্যারি কেইন কেউই। তবে জানা গেছে, ডাকাতির সময় ২৭ বছরের ফুটবলারের বান্ধবী, তিন সন্তান ও মা বাড়ির ভেতরেই ছিলেন।

ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনের বিবৃতির কথা উল্লেখ করে সাউথগেট বলেন, ‘পারিবারিক কারণে ওকে ইংল্যান্ড যেতে হচ্ছে। এই মুহূর্তে সেখানে থাকা পরিবারের সমস্যার সমাধান দরকার। ওর চলে যাওয়ার ঘটনা পরবর্তীতে দল নির্বাচনে প্রভাব ফেলবে না। ব্যক্তিগত বিষয়াদির প্রতি সম্মান রাখতে চাই বলে এ বিষয়ে বেশি কিছু বলতেও চাই না।’

বিশ্বকাপ রেখে স্টার্লিংয়ের দেশে ফিরে যাওয়ার বিষয়ে ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেইন জানালেন, ‘ওর এবং ওর পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করছি আমরা। এটা ব্যক্তিগত বিষয়। তবে একজন সতীর্থ এবং বন্ধুকে এ ধরনের পরিস্থিতি মোকাবিলা করতে দেখাটা সহজ ব্যাপার নয়। আশা করি কোচের সঙ্গে কথা বলে নিজের এবং পরিবারের জন্য সেরা সিদ্ধান্তটিই নেবে স্টার্লিং।’

রোববার রাতে সেনেগালকে ৩-০ গোলে হারিয়ে শেষ আটে প্রবেশ করেছে ইংল্যান্ড। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ শক্তিশালী ফ্রান্স। সেই ম্যাচের আগে স্টার্লিং কাতারে ফিরতে পারবেন কি না তা স্পষ্ট নয়। গ্রুপ পর্বের দুই ম্যাচে ইরান ও ওয়েলসের বিরুদ্ধে প্রথম একাদশে ছিলেন স্টার্লিং। ইরানের বিরুদ্ধে একটি গোল ও একটি অ্যাসিস্ট রয়েছে তার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.