বাইডেন অবশেষে সপ্তম নাতনির কথা স্বীকার করলেন

0
118
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন প্রথমবারের মতো প্রকাশ্যে স্বীকার করেছেন, তাঁর আরও একজন নাতনি আছে। তাঁর নাতি-নাতনির সংখ্যা আসলে ছয়জন নয়, সাতজন। এই নাতনিকে নিয়ে এত দিন নীরব থাকায় রিপাবলিকানদের সমালোচনার মুখে পড়েন বাইডেন। অবশেষে প্রকাশ্যে সপ্তম নাতনির কথা স্বীকার করলেন তিনি।

পিপল ম্যাগাজিনে প্রকাশিত এক বিবৃতিতে বাইডেন বলেন, তাঁর এ নাতনির নাম নেভি। বয়স চার বছর। ছেলে হান্টার এবং ছেলের বউ লুন্ডেনের সন্তান সে। বাইডেনের দাবি, এত দিন নাতনির কথা প্রকাশ করা না-করা কোনো রাজনৈতিক ইস্যু নয়, বিষয়টি একান্তই পারিবারিক।

বিবৃতিটি গতকাল শুক্রবার প্রকাশ করা হয়েছে। বিবৃতিতে বাইডেন আরও বলেন, ‘আমার ছেলে হান্টার এবং নেভির মা লুন্ডেনের মধ্যে পারস্পরিক সম্পর্ক নিয়ে বোঝাপড়া চলছে। এ ক্ষেত্রে তাঁরা নিজেদের মেয়ের ভালোর দিকটাকে সবচেয়ে গুরুত্ব দিচ্ছেন। যতটা পারা যায়, তার ব্যক্তিগত গোপনীয়তা বজায় রাখার চেষ্টা করা হচ্ছে।’

বাইডেন আরও বলেন, তিনি ও তাঁর স্ত্রী জিল শুধু চান নেভিসহ সব নাতি-নাতনির জন্য সর্বোচ্চ ভালোটা নিশ্চিত করতে।

চলতি মাসের শুরুর দিকে নাতনিকে স্বীকার না করায় বাইডেনকে ‘হৃদয়হীন’, ‘স্বার্থপর’ আর ‘কাপুরুষ’ বলেছিলেন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের রিপাবলিকান সদস্য এলিসে স্টেফানিক।

নাম প্রকাশ না করার শর্তে এক সূত্রের বরাতে পিপল ম্যাগাজিনের প্রতিবেদনে বলা হয়, হান্টার বাইডেন ও নেভির মায়ের মধ্যে সন্তানকে নিয়ে আইনি লড়াই চলছে। আর সে কারণে নাতনিকে নিয়ে বাইডেন প্রকাশ্যে কথা বলতে পারেননি।

সাধারণত বাইডেন তাঁর অন্য ছয় নাতি-নাতনিসহ পরিবারের সদস্যদের নিয়ে প্রায়ই প্রকাশ্যে কথা বলেন। তিনি বলে থাকেন, পারিবারিক অনুপ্রেরণাতেই ২০২০ সালে তিনি ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নিয়েছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.