বরিশাল সিটি নির্বাচনে ব্যালটে ভোট নেওয়ার দাবি জাতীয় পার্টির প্রার্থীর

0
75
বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী ইকবাল হোসেন ইভিএমের পরিবর্তে ব্যালটে ভোট গ্রহণের দাবি জানিয়েছেন। বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে আজ শনিবার দলের জেলা ও মহানগর শাখা আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই দাবি জানান

আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) বাতিল করে ব্যালটে ভোট গ্রহণের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন। আজ শনিবার বেলা সাড়ে ১১টায় বরিশাল প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে ইকবাল হোসেন আগামী ১২ জুন অনুষ্ঠেয় বরিশাল সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে আয়োজনের জন্য সেনাবাহিনী মোতায়েন এবং সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়ারও দাবি জানান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ইকবাল হোসেন বলেন, বরিশাল সিটি করপোরেশনের বিগত দিনের নির্বাচনগুলোতে স্বচ্ছতা ও নিরপেক্ষতা নিশ্চিত না হওয়ায় অংশগ্রহণমূলক নির্বাচন হয়নি এবং ভোটাররা ভোট দিতে পারেননি। এ কারণে বিএনপিসহ অনেক দল নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে।

ইকবাল হোসেন বলেন, ইভিএমে নির্বাচন নিয়ে বিশ্বাসযোগ্যতার অভাব রয়েছে। এতে ফলাফল প্রভাবিত করা অত্যন্ত সহজ। তাই বরিশাল সিটির আগামী নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণের সিদ্ধান্ত বাতিলের দাবি করেন এই প্রার্থী।

ইভিএম ব্যবহার করে জালিয়াতিও করা যায়, এমন অভিযোগ এনে জাপার প্রার্থী ইকবাল হোসেন বলেন, এবারের সিটি নির্বাচনে নির্বাচন কমিশন (ইসি) ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে। যেহেতু এই পদ্ধতি নিয়ে প্রশ্ন উঠেছে, তাই ভোট গ্রহণে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত বাতিল করে প্রচলিত ব্যালট পদ্ধতিতে ভোট গ্রহণ করাই সর্বোত্তম বলে মনে করেন তিনি।

সংবাদ সম্মেলনে জাতীয় পার্টি বরিশাল মহানগরের আহ্বায়ক মহসিন উল ইসলাম, মহানগরের সহসভাপতি আক্তার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গত বৃহস্পতিবার বিকেলে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে দলীয় মেয়র প্রার্থীর নাম ঘোষণা করা হয়। দলটির কেন্দ্রীয় জ্যেষ্ঠ নায়েবে আমির মুফতি ফায়জুল করিমকে প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়। ফায়জুল করিমও একই দাবি তুলেছিলেন।

মনোনয়ন পাওয়ার পর ফায়জুল করিম এ বিষয়ে সাংবাদিকদের কাছে বলেছিলেন, ‘ইভিএম নয়, আমরা ব্যালটে নির্বাচন চাই। ইভিএমে সূক্ষ্ম কারচুপি সারা বিশ্বে প্রমাণিত।’ যদি নির্বাচন কমিশন শতভাগ সুষ্ঠু ভোটের নিশ্চয়তা দিতে পারে, তবেই তাঁরা ইভিএমে নির্বাচনে অংশ নেবেন।

এ ছাড়া বরিশালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার জন্য মাঠে নেমেছেন বিএনপি দলীয় প্রয়াত মেয়র আহসান হাবিব কামালের ছেলে কামরুল আহসান ওরফে রূপণ। তিনিও আজ সকালে সঙ্গে আলাপকালে আসন্ন নির্বাচনে ইভিএম পদ্ধতির বদলে ব্যালটে ভোট গ্রহণের দাবি জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.