বগুড়ায় সড়কে টায়ার জ্বালিয়ে জামায়াতের বিক্ষোভ, ককটেল বিস্ফোরণ

0
122
সড়ক থেকে প্রতিবন্ধকতা সরিয়ে যান চলাচল স্বাভাবিক করেন পুলিশ সদস্যরা। আজ সোমবার সকালে বগুড়া শহরের কানুছগাড়ি এলাকায়

বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিনে বগুড়ায় জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা সড়কে টায়ার জ্বালিয়ে পিকেটিংয়ের চেষ্টা করেছে। এ সময় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পরে পুলিশ ধাওয়া দিয়ে নেতা–কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। আজ সোমবার সকাল সাড়ে আটটার দিকে শহরের কানুচগাড়ি এলাকায় এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, সকালে বগুড়া শহরের সাতমাথা-বনানী সড়কের কানুছগাড়ি এলাকায় জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা মিছিল বের করেন। এ সময় সেখানে তাঁরা টায়ার জ্বালিয়ে ও সড়কে প্রতিবন্ধকতা তৈরি করে বিক্ষোভ করতে থাকে। খবর পেয়ে পুলিশ আসলে হরতাল সমর্থকেরা কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে সটকে পড়েন। পরে পুলিশ টায়ারে আগুন নিভিয়ে ও সড়ক থেকে প্রতিবন্ধকতা সরিয়ে যান চলাচল স্বাভাবিক করে।

এ ছাড়া সকাল ৮টার দিকে শহরের নামাজগড় এলাকায় বগুড়া পৌর জামায়াতের আমির অধ্যক্ষ আবিদুর রহমানের নেতৃত্ব মিছিল হয়েছে।

এদিকে সকাল সাড়ে ৭টার দিকে শহরের বটতলা মোড়ে জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র রেজাউল করিমের নেতৃত্বে ও পিটিআই মোড়ে সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদারের নেতৃত্বে মিছিল হয়েছে। হরতালের সমর্থনে বগুড়া জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা–কর্মীরা এই মিছিল করেন।

বগুড়ার ভারপ্রাপ্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার বলেন, সড়ক অবরোধের খবর পেয়ে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গেলে অবরোধ সমর্থকেরা ককটেল ফাটিয়ে আতঙ্ক তৈরি সটকে পড়েন বলে জানতে পেরেছেন। নাশকতার চেষ্টাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.