ফেসবুকের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে অস্বাভাবিক পোস্ট

0
105
ফেসবুকের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে অস্বাভাবিক পোস্ট

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে অস্বাভাবিক একটি পোস্ট করা হয়েছে যা নিয়ে বেশ হইচই পড়েছে। ওই পোস্টে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী, কারাবন্দি ইমরান খানকে কারাগার থেকে মুক্তি দেওয়ার আহ্বান জানানো হয়। এছাড়া বিশ্বকাপ আয়োজনে ভিসা নিয়ে সমালোচনা করে ভারতীয় ও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের নিন্দা করা হয়েছে।

যদিও ইমরান খানের মুক্তি চেয়ে ফেসবুকের অফিশিয়াল পেজ থেকে পোস্ট করার পর দ্রুতই সেটি সরিয়ে ফেলা হয়, তবে এই সময়ের মধ্যেই পোস্টটি অনেকের নজরে পড়ে। সেই পোস্টে লেখা ছিল- RELEASE Imran Khan!

তবে এ নিয়ে ফেসবুক এখনও আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়নি।

প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুকের অফিসিয়াল ইউকে অ্যাকাউন্ট শুক্রবার সন্ধ্যায় ‌‌‘হ্যাক’ হয়েছে বলে ধারণা করা হচ্ছে যা সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের অবাক করেছে।

রাত ১০টা ৪০ মিনিটে ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করা হয়েছে, ‘আমি কেন হঠাৎ করে ফেসবুকের অ্যাকাউন্টে পোস্ট করার প্রবেশাধিকার পেয়েছি তা বুঝতে পারছি না।’

মিনিট খানেক পর আরেকটি পোস্টে বলা হয়, আমাকে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সম্পর্কে জানাতে এই সুযোগটি নিতে দিন যে, তারা ক্রিকেট বিশ্বকাপ দেখতে ইচ্ছুক ব্যক্তিদের ভিসা না দিয়ে ইভেন্টটির আয়োজনে সম্পূর্ণভাবে তালগোল পাকিয়ে ফেলেছে।

তিন মিনিট পর আরেকটি পোস্টে বলা হয়, RELEASE Imran Khan! (ইমরান খানকে ছেড়ে দাও)

রাত সাড়ে ১১টার মধ্যে অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে পোস্টগুলো মুছে দেওয়া হয়। তবে তার আগে প্রচুর মানুষের নজরে আসে এসব পোস্ট।

প্রসঙ্গত, রাষ্ট্রীয় উপহার কেনাবেচায় দুর্নীতির অভিযোগে ৫ আগস্ট ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড দেন ইসলামাবাদের একটি জেলা ও দায়রা আদালত। ওই দিনই তাঁকে  কারাগারে নেওয়া হয়। তোশাখানা মামলা নামে পরিচিত এ মামলায় ২৯ আগস্ট ইমরান খানের সাজা স্থগিত করেন ইসলামাবাদ হাইকোর্ট। কিন্তু কূটনৈতিক তারবার্তা ফাঁসের মামলায় রিমান্ড চলতে থাকায় তাঁকে কারাগারেই থাকতে হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.