ফেরদৌস বললেন, প্রধানমন্ত্রী ট্রেলার দেখে খুশি হয়েছেন

গণভবনে ‘১৯৭১ সেই সব দিন’র টিম

0
120
গণভবনে প্রধানমন্ত্রীর হাতে সিনেমার পোস্টার তুলে দিচ্ছেন ‘১৯৭১ সেই সব দিন’ এর টিম, ছবি: ফোকাস বাংলা

নন্দিত অভিনেতা, নাট্যকার ড. ইনামুল হকের ভাবনায় নির্মিত হয়েছে ‘১৯৭১ সেই সব দিন’। এটি নির্মাণ করেছেন তারই কন্যা অভিনেত্রেী হৃদি হক। মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমাটি দেশজুড়ে মুক্তি পাচ্ছে শুক্রবার। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার  বিকেলে ৩টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে তার হাতে সিনেমাটির পোস্টার তুলে দিয়েছেন নির্মাতা হৃদি হক।

এসময় তার সঙ্গে ছিলেন হৃদি হকের মা প্রখ্যাত অভিনেত্রী লাকি ইনাম, সিনেমাটির অভিনয়শিল্পী ফেরদৌস, তারিন ও লিটু আনাম সহ  আট সদস্যের প্রতিনিধিদল।

গণবভন থেকে বের হয়ে চিত্রনায়ক ফেরদৌস জানান, “১৯৭১ সেই সব দিন’ টিমের পক্ষ থেকে আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে তার হাতে সিনেমাটির পোস্টার তুলে দিয়েছি। এরপর তাকে সিনেমাটির ট্রেলার দেখানো হয়। সেটি দেখে তিনি অনেক প্রসংশা করেছেন। তিনি সিনেমাটি দেখতে চেয়েছেন। পেনড্রাইভে সিনেমাটি দিয়ে এসেছি আমরা।”

ফেরদৌস বলেন, “সিনেমা, মুক্তিযুদ্ধের সিনেমাসহ সংক্রান্ত নানা বিষয়ে আলোচনা হয়েছে প্রধানমন্ত্রীর সঙ্গে। তিনি খুব খুশি যে অনুদানের টাকায় অনেক ভাল ভাল সিনেমা হচ্ছে।”

সাধারণত সরকারি অনুদানপ্রাপ্ত অনেক ভাল সিনেমা হলেও সেগুলো প্রধানমন্ত্রী পর্যন্ত পৌঁছায় না। এখন থেকে ভাল সিনেমা হলে তার কাছে পর্যন্ত পৌঁছে দেওয়ার উদ্দ্যোগের কথাও জানান ‘হঠাৎ বৃষ্টি’ খ্যাত এই নায়ক।

তার কথায়, ‘আমাদের প্রধানমন্ত্রী  শিল্পবান্ধব মানুষ। তিনি প্রচুর সিনেমা দেখেন। বিমানে বসেও তিনি সিনেমা দেখেন। ভাল সিনেমা হলে আমরা তাকে দেখানোর ব্যবস্থা করব।’

‘১৯৭১ : সেইসব দিন’এর মূল গল্প ভাবনা ড. ইনামুল হকের। সাংস্কৃতিক আন্দোলন ও ১৯৭১ সালের একটি পরিবার এবং সেই সময়ের কিছু ঘটনা নিয়েই এই সিনেমার গল্প।

সিনেমায় অভিনয় করছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন, লিটু আনাম, সজল, সাজু খাদেম, সানজিদা প্রীতি প্রমুখ। সিনেমাটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন হৃদি হক। লিটু আনাম অভিনয়ের পাশাপাশি সিনেমার শিল্প নির্দেশক ও কোরিওগ্রাফির কাজ করেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.