প্রেম করার সময় কই ডুয়ার

0
116
ডুয়া লিপা। ইনস্টাগ্রাম থেকে

নতুন গান ও কনসার্ট নিয়ে সংগীতশিল্পীরা নিয়মিত খবরে থাকেন। তবে গানের খবরের সঙ্গে তারকাদের ব্যক্তিগত সম্পর্কও সমানভাবে চর্চা করা হয়। ব্রিটিশ গায়িকা ডুয়া লিপার কাছে ব্যক্তিগত বিষয় নিয়ে কথা বলা অদ্ভুত মনে হয়। ২২ বছর বয়সী গায়িকার ধারণা, ব্যক্তিগত বিষয় নিয়ে আলাপ আদতে ‘বিপণনের কৌশল’।

নিজের ক্যারিয়ারসহ নানা প্রসঙ্গে সম্প্রতি নিউ ইয়র্ক টাইমস-এ দীর্ঘ সাক্ষাৎকার দিয়েছেন ডুয়া লিপা। সেখানে তিনি বলেন, ‘যখন আপনি পাবলিক ফিগার হবেন, তখন আপনার কাছ থেকে সবাই কিছু কথা (ব্যক্তিগত জীবন নিয়ে) আশা করে। আমার মনে হয়, এটা বিপণনের কৌশল। ব্যাপার হলো, আপনি আসলে কতটা খোলাসা করবেন। আমি নিজের জীবনকে যতটা সম্ভব আড়ালেও রাখতে চাই। গানের মধ্যে এসব বিষয় চলে আসা বেশ অদ্ভুত মনে হয়।’

মডেল আনোয়ার হাদিদের সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়ার পর এখন ফরাসি নির্মাতা রোমেইন গ্রাভরাসের সঙ্গে প্রেম করছেন ডুয়া। কাজের ব্যস্ততায় ঠিকঠাক প্রেম করার সময় আর মিলছে কই। গ্রেটা গারউইগের ‘বার্বি’তে ছোট একটি চরিত্রে অভিনয় করেছেন। ছবিটি মুক্তির আগে হাজির হতে হয়েছে প্রচারে, আগামী বছর মুক্তির অপেক্ষায় থাকা তৃতীয় অ্যালবাম নিয়েও কাজের শেষ নেই।

ডুয়া লিপা। ইনস্টাগ্রাম থেকে
ডুয়া লিপা। ইনস্টাগ্রাম থেকে

সব মিলিয়ে নিজের ঠাসা সূচি নিয়ে নিজেই বিব্রত গায়িকা, ‘আমাকে সত্যি প্রতিটি মিনিট মেপে চলতে হচ্ছে। আমার মুঠোফোন যদি দেখাতে পারতাম, ব্যস্ততার কিছুটা বুঝতে পারতেন। আমি সাকসেশন দেখার সময় পর্যন্ত পাচ্ছি না! গানের ব্যস্ততার জন্য আপাতত অন্য প্রিয় বিষয়গুলো থেকে দূরে থাকতে হচ্ছে।’

গানের মতো সঞ্চালনাতেও প্রশংসা পাচ্ছেন ডুয়া। তাঁর পডকাস্ট ‘ডুয়া লিপা: অ্যাট ইওর সার্ভিস’-এর তৃতীয় সিজন চলছে এখন। এর মধ্যেই তাঁর শোতে দেখা গেছে গায়িকা বিলি আইলিশ, অভিনয়শিল্পী ড্যান লিভিসহ নানা অঙ্গনের তারকাদের।

ডুয়া লিপা।

এত ব্যস্ততার মধ্যে নতুন ঝামেলায় পড়তে হচ্ছে ডুয়া লিপাকে। গান চুরির অভিযোগ আইনিভাবে মোকাবিলা করতে হবে তাঁকে। অভিযোগ উঠেছে, ২০২১ সালে মুক্তি পাওয়া তাঁর হিট গান ‘লেভিটেটিং’ ১৯৭৯ সালের একটি ডিস্কো গান থেকে তৈরি করেছেন ডেমি। এটি নিয়ে ২০২২ সালে মামলা হয়। বিষয়টি আমলে নিয়ে গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রের ম্যানহাটনের একটি আদালত নির্দেশ দিয়েছেন, বিচারের মুখোমুখি হতে হবে গায়িকাকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.