প্রভাবশালী মার্কিন সিনেটর দুর্নীতিতে অভিযুক্ত

0
139

যুক্তরাষ্ট্রের ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টির নেতা ও দেশটির সিনেটের পররাষ্ট্র সম্পর্কবিষয়ক কমিটির প্রধান রবার্ট মেনেন্দেজ দুর্নীতিতে দ্বিতীয়বারের মতো অভিযুক্ত হয়েছেন। তিনি ও তাঁর স্ত্রী নাদাইন মেনেন্দেজের বিরুদ্ধে অভিযোগ, তারা নিউজার্সির তিন ব্যবসায়ীর সঙ্গে অসৎ সম্পর্ক তৈরির মাধ্যমে তাদের কাছ থেকে উৎকোচ নিয়েছেন। গতকাল শুক্রবার মার্কিন বিচার বিভাগ এ ঘোষণা দেয়। খবর এএফপির।

নিউজার্সি থেকে নির্বাচিত ৬৯ বছরের এ  সিনেটর এর আগেও একবার দুর্নীতিতে অভিযুক্ত হন। অভিযোগে বলা হয়, ২০১৮ সাল থেকে গত বছর পর্যন্ত মেনেন্দেজ ব্যবসা ও আইনি সহযোগিতার জন্য নিউজার্সির তিন ব্যবসায়ীর কাছ থেকে হাজার হাজার ডলার, মার্সিডিজ গাড়ি ও স্বর্ণালঙ্কার উৎকোচ নেন। এ ব্যবসায়ীদের মধ্যে আছেন মিসরীয় বংশোদ্ভূত মার্কিন ব্যবসায়ী উয়াইল হানাও।

অপর দু’জন হলেন– জোস উরাইব ও ফ্রেড ডাইবাস। মেনেন্দেজের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশের অভিযোগও আনা হয়েছে। ২০০৬ সাল থেকে নিউজার্সি থেকে নির্বাচিত হয়ে আসছেন এ ডেমোক্র্যাট নেতা। এর আগে ২০১৫ সালে অভিযুক্ত হওয়ার পর সিনেটের পররাষ্ট্র সম্পর্কবিষয়ক কমিটি থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়। তখন তাঁর বিরুদ্ধে সাড়ে ৭ লাখ ডলার অবৈধ অনুদান নেওয়ার অভিযোগ ওঠে। তিন বছর পর অভিযোগ থেকে অব্যাহতি পেয়েছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.