প্রধান শিক্ষক বদলির আবেদন কার্যক্রম স্থগিত

0
119
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে বদলির কার্যক্রম স্থগিত করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদলির অনলাইন আবেদন আজ বৃহষ্পতিবার ৩ আগস্ট থেকে শুরু হওয়ার কথা ছিল। কিন্তু গতকাল বুধবার সে কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়।

অবশ্য কেন বদলির আবেদন স্থগিত করা হয়েছে সে কারণ জানানো হয়নি।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রশাসন শাখার কর্মকর্তারা বলছেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় তা স্থগিত করা হয়েছে। স্থগিতের কারণ মন্ত্রণালয়ই ভালো বলতে পারবে।

অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন সুলতানা স্বাক্ষরিত আদেশে বলা হয়, একই উপজেলা ও থানার মধ্যে অনলাইনে প্রধান শিক্ষকদের বদলির কার্যক্রম নির্দেশক্রমে স্থগিত করা হলো।

জানা গেছে, গত রোববার প্রধান শিক্ষকদের বদলির আবেদন ৩ আগস্ট থেকে শুরুর বিষয়টি জানিয়ে আদেশ জারি করেছিল প্রাথমিক শিক্ষা অধিদফতর। তবে মঙ্গলবার বদলি কার্যক্রম স্থগিত করতে বলে মন্ত্রণালয়। এরপর বুধবার বদলি কার্যক্রম স্থগিত করে অধিদপ্তর।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, অনলাইন বদলির জন্য সফটওয়্যার এখনো প্রস্তুত হয়নি। চূড়ান্ত আবেদন নেওয়ার আগে ট্রায়াল দেওয়া হবে। তারপরও সব ঠিক থাকলে এ মাসের মাঝামাঝি আবেদন নেওয়া শুরু হতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.