প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির মামলায় রাজশাহীর বিএনপি নেতা সাতক্ষীরার কারাগারে

0
114
রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ ওরফে চাঁদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন সাতক্ষীরার আদালত। আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে আবু সাঈদকে গ্রেপ্তার দেখিয়ে সাতক্ষীরার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় তিনি জামিন প্রার্থনা করলে আদালতের বিচারক মো. জিয়ারুল ইসলাম তা নামঞ্জুর করে তাঁকে জেলা কারাগারে পাঠান।

সাতক্ষীরা জজ আদালতের সরকারি কৌঁসুলি আবদুল লতিফ বলেন, ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন বিএনপি নেতা আবু সাঈদ। এ ঘটনায় তাঁর বিরুদ্ধে ২৫ মে সাতক্ষীরায় আমলি আদালত-১–এ মামলা করেন সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহসভাপতি ও আদালতের এপিপি সাইদুজ্জামান জিকো। মামলাটি আমলে নিয়ে সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবীর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এজাহার হিসেবে গণ্য করার আদেশ দেন। ২৮ মে সাতক্ষীরা সদর থানায় তাঁর বিরুদ্ধে মামলাটি এজাহারভুক্ত করা হয়। এর আগে রাজশাহীতে করা অপর একটি মামলায় গ্রেপ্তার ছিলেন তিনি। গতকাল শনিবার আবু সাঈদকে রাজশাহী থেকে সাতক্ষীরা আনা হয়।

রাজশাহীর পুঠিয়ার শিবপুর হাট উচ্চবিদ্যালয় মাঠে ১৯ মে বিকেলে রাজশাহী জেলা ও মহানগর বিএনপির আয়োজনে একটি সমাবেশ হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। সেখানে তাঁর দেওয়া বক্তব্য নিয়ে আপত্তি জানিয়েছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। পরে ২১ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে পুঠিয়া থানায় মামলা করেন বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.