পেট্রলবোমা ছুড়ে পুলিশ কনস্টেবলকে হত্যা মামলায় রিজভীসহ সাতজনের বিচার শুরু

0
111
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ছবি: সংগৃহীত

আট বছর আগে পুলিশ কনস্টেবল মো. শামীম হত্যা মামলায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেলসহ দলটির সাত নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক বিলকিস আক্তার আজ বৃহস্পতিবার এই মামলায় অভিযোগ গঠনের আদেশ দেন। এই আদেশের মধ্য দিয়ে মামলাটির বিচারকাজ শুরু হলো। এই তথ্য নিশ্চিত করেছেন আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সাইফুল ইসলাম।

অপর যে পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে, তাঁরা হলেন আবদুস সাত্তার, রফিক আকন্দ, শাহ আলম, আনোয়ার হোসেন ও আলফাস ওরফে আব্বাস।

রুহুল কবির রিজভী আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন বলেন, এই মামলায় আজ আদালতে উপস্থিত হয়েছিলেন রুহুল কবির রিজভীসহ সাত আসামি। তাঁরা নিজেদের নিরপরাধ দাবি করে আদালতের কাছে ন্যায়বিচার চান।

মামলার কাগজপত্রের তথ্য বলছে, ২০১৫ সালের ১৭ জানুয়ারি রাজধানীর রমনার মৎস্য ভবন এলাকায় একটি পুলিশ ভ্যানে পেট্রলবোমা ছোড়া হয়। এতে গুরুতর আহত হন কনস্টেবল শামীম। তাঁকে হাসপাতালে নেওয়া হলে সেদিনই তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে রমনা থানায় মামলা করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.