পৃথিবীর কোথাও রাষ্ট্রদূতরা দল বেঁধে মন্তব্য করেন না: পররাষ্ট্রমন্ত্রী

0
129
শুক্রবার দুপুরে সিলেট শিল্পকলা একাডেমিতে এক সম্মাননা অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, পৃথিবীর কোথাও ‘একটিভিস্ট’ রাষ্ট্রদূতরা দল বেঁধে মন্তব্য করে বেড়ান না।

শুক্রবার দুপুরে সিলেট শিল্পকলা একাডেমিতে এক সম্মাননা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে মন্তব্যকারীদের বয়কট করতে গণমাধ্যমকে ভূমিকা নেওয়ার আহ্বান জানান।

আব্দুল মোমেন বলেন, ‘গণমাধ্যমে বিদেশিদের মন্তব্য অতিপ্রচারের কারণে তারা অভ্যন্তরীণ বিষয়ে কথা বলে মজা পায়। নিজেদেরকে তারা এদেশের সম্রাট মনে করে। সম্প্রতি পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনে ৪০ জন মারা গেল। একটা দেশও কথা বলেনি। আমাদের দেশে কে কী করল, সঙ্গে সঙ্গে চিৎকার করে তারা। এটা অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের শামিল।’

এর আগে নগরীর শাহী ঈদগাহের শিল্পকলা একাডেমি মিলনায়তনে সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পররাষ্ট্রমন্ত্রী পাঁচ ক্যাটাগরিতে পাঁচজন গুণী শিল্পীর হাতে সম্মাননা পদক, চেক ও সনদপত্র তুলে দেন।

সিলেটের জেলা প্রশাসক মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন খান ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী।

আবৃত্তিশিল্পী রোহেনা সুলতানার পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত এবং গুণী শিল্পীদের পক্ষে অনুভূতি প্রকাশ করেন মিহিরকান্তি চৌধুরী।

জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০২২ পাওয়া শিল্পীরা হলেন‒ মিহিরকান্তি চৌধুরী (লোকসংস্কৃতি), পূর্ণিমা দত্ত রায় (কণ্ঠসংগীত), চম্পক সরকার (নাট্যকলা), জ্যোতি ভট্টাচার্য্য (আবৃত্তি) ও মিনু মিয়া (যন্ত্রসংগীত)।

অনুষ্ঠানের শুরুতে ‘আলো আমার আলো ওগো, আলো ভুবন ভরা’ গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন একাডেমির নৃত্যশিল্পীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.