পূর্ব ইউক্রেন থেকে এসে পড়েছেন ঢাকার আইইউবিতে, পেয়েছেন স্বর্ণপদক

0
117
অ্যান্ড্রিয়ানা বাশার

আইইউবিতে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকের সময় আমার সিজিপিএ ছিল ৪-এ ৪। সেই সুবাদে ভেলেডিক্টোরিয়ান সম্মাননার পাশাপাশি কৃতী শিক্ষার্থী হিসেবে চ্যান্সেলরস গোল্ড মেডেল পদক পাওয়া সত্যিই একটা দারুণ ব্যাপার। সমাবর্তন অনুষ্ঠানে অংশ নিতে পেরে আমি ভীষণ আনন্দিত। অনেক দিন পর বন্ধু ও শিক্ষকদের দেখে বেশ ভালো লেগেছে। আমরা বাংলাদেশের শিক্ষামন্ত্রী দীপু মনির হাত থেকে সম্মাননা গ্রহণ করি। এটা আমার জন্য অনেক আনন্দের।

আজ বাবা থাকলে না জানি কত খুশি হতেন

বাংলাদেশে আমার পড়াশোনার অভিজ্ঞতা বেশ রোমাঞ্চকর। আইইউবি, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ আন্তর্জাতিক বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষকেরা আমাদের পড়িয়েছেন। ক্লাসরুমের বাইরেও অনেক কিছু শিখেছি। সহশিক্ষা কার্যক্রমে যুক্ত ছিলাম। সোশিওলজি ক্লাব প্রতিষ্ঠায় কাজ করেছি, সহসভাপতি হিসেবে দায়িত্ব পালনও করেছি। বাংলাদেশের সংস্কৃতি ও আর্থসামাজিক বিভিন্ন বিষয়ে আমার গবেষণা আছে। গবেষণাপত্রও প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় বিভিন্ন খণ্ডকালীন চাকরিতে যুক্ত ছিলাম, এই অভিজ্ঞতাও আমাকে এগিয়ে রেখেছে।

অ্যান্ড্রিয়ানা বাশার
অ্যান্ড্রিয়ানা বাশার

এখন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে শিক্ষা বিষয়ে স্নাতকোত্তর করছি। এখানে আমার পড়ার বিষয় ডিজিটাল প্রযুক্তি ও সামাজিক পরিবর্তন। বাংলাদেশে থাকতেই এ বিষয়টির প্রতি আগ্রহ তৈরি হয়েছিল। গবেষণার মাধ্যমে আমি বিভিন্ন সামাজিক সমস্যার সমাধান করতে চাই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.