পুলিশ সদস্য মাদক খেলে চাকরি যাবে, মামলাও হবে : আইজিপি

0
42
পুলিশ সদস্য মাদক খেলে চাকরি যাবে, মামলাও হবে : আইজিপি

পুলিশ সদস্যের মাদক সেবনের প্রমাণ পেলে চাকরি যাবে সঙ্গে মামলাও হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

পুলিশ সপ্তাহের দ্বিতীয় দিনে বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসের প্যারেড গ্র্যাউন্ডে এক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি হুঁশিয়ারি দেন।

আইজিপি বলেন, কোনো পুলিশ সদস্য মাদকের সঙ্গে জড়িত থাকলে সাধারণ মানুষের চেয়েও বেশি ব্যবস্থা নেওয়া হয়। সাধারণ মানুষের ক্ষেত্রে শুধু মামলা দেওয়া হয়। আর পুলিশ সদস্যদের শুধু মাদক খাওয়ার প্রমাণ মিললে চাকরি যাবে সঙ্গে মামলাও হবে।

তিনি বলেন, নিয়োগের সময় প্রতিটি পুলিশ সদস্যের ডোপ টেস্ট করা হয়। তাই যারা মাদকাসক্ত তাদেরকে সতর্ক করে দিচ্ছি, মাদকাসক্ত হলে পুলিশে কেউ চাকরি পাবে না।

মাদক ও দুর্নীতি সমাজের নীরব ঘাতক উল্লেখ করে আল-মামুন বলেন, জঙ্গি ও সন্ত্রাস যেভাবে নিয়ন্ত্রণে এসেছে, সেভাবে মাদক নিয়ন্ত্রণেও সফল হতে হবে। মাদকবিরোধী অভিযানে পুলিশ জয়ী হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ তথা প্রধানমন্ত্রীর ‘স্মার্ট বাংলাদেশে’ মাদক, জঙ্গি ও সন্ত্রাসবাদের কোনো স্থান নেই।

আইজিপি বলেন, প্রতিটি থানাকে মানুষের আস্থা ও ভরসার কেন্দ্র হিসেবে প্রতিষ্ঠাত করতে চাই। যাতে সবাই নির্ভয়ে থানায় আসতে পারেন। সেজন্য প্রতিনিয়ত মনিটরিং করা হচ্ছে। পুলিশ সদস্যরা সেবা দিতে দৃঢ় প্রতিজ্ঞ।

এর আগে, এদিন সকালে প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি হিসেবে ৪৮৮ জন পুলিশ সদস্যকে ‘আইজিপিস এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ বা আইজিপি ব্যাজ পরিয়ে দেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.